কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের একাংশের (মিজান-নাছির) উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬শে মার্চ) দুপুর সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয় শিক্ষক লাউঞ্জে বঙ্গবন্ধু পরিষদের এ অংশের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল ইসলামের সঞ্চালনায় ও সভাপতি ড. মোহাম্মদ মিজানুর রহমান সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে ড. মিজান বলেন, মহান স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধ নিয়ে দিনব্যাপী কর্মসূচী পালন করা উচিত। কিন্তু এখন দেখা যাচ্ছে আমরা মহান এ দিবসটিকে র‍্যালি ও শ্রদ্ধানিবেদনের মধ্যে সীমাবদ্ধ করে ফেলছি। আমাদের উচিত বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সকলের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা। সেই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব সম্পর্কে মানুষকে জানানো। আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা করা এখন সময়ের দাবি।

সভায় আরো বক্তব্য রাখেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্যাহ, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি মোহাম্মদ আইনুল হক,অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার। এসময় পরিষদের এ অংশের নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষকগন উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: