কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে ৪০ বছর পর আওয়ামী লীগ নেতাদের একাট্টা

মুরাদনগর সংবাদদাতা:
কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে গত ৪০ বছর ধরে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে দলীয় কোন্দল চলে আসছিল। তবে এবার ভিন্ন চিত্র লক্ষ করা গেছে। এবার আওয়ামী লীগ নেতাকর্মীরা এক হয়ে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের পক্ষে ভোটের মাঠে নেমেছেন।
দলীয় কোন্দল ও বিভক্তির কারনে ১৯৭৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ডা: ওয়ালী আহাম্মদের পর আর জয়ের মূখ দেখেনি দলটি। এবারও একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মাঝে দ্বিধা-বিভক্তি ছড়িয়ে পড়েছিল। সেই নির্বাচনে দলীয় প্রার্থীও হতে চেয়েছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার এই দুই নেতার মধ্যে চলছে মনোনয়ন পাওয়ার যুদ্ধ। এছাড়াও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ-সভাপতি মুক্তিযুদ্ধা মোহাম্মদ হানিফ সরকার ও ম. রুহুল আমীন। কিন্তু দল মনোনয়ন দেয় বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনকে।
মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজারে রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন আ’লীগের আয়োজিত মতবিনিময় সভা ও আলোচনা সভায় দলীয় কোন্দল ও বিভক্তি ভুলে সকল নেতারা হাতে হাত মিলিয়ে নৌকা মার্কাায় ভোট চান এবং দলীয় মনোনায়ন প্রাপ্ত ইউছুফ আব্দুল্লা হারুনের পক্ষে কাজ করার ঘোষনা দেন।
রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন আ’লীগের সভাপতি জীবন মিয়া মেম্বারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ’লীগের মনোনিত প্রার্থী ইউছুফ আব্দুল্লাহ হারুন এমপি। প্রধান বক্তা কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ-সভাপতি ম. রুহুল আমীন, হানিফ সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, উপজেলা আ’লীগের সভাপতি সৈয়দ আহগম্মদ হোসেন আউয়াল, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন মজনু, কুমিল্লা জেলা পরিষদের সদস্য খাইরুল আলম সাধন, ভিপি জাকির প্রমুখ।
মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা বলেন, দেশ নেত্রীর নির্দেশে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে উপজেলার সকল নেতারা বিরোধ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন।
কুমিল্লা উত্তর জেলা কৃষক লীগ সদস্য হেলাল উদ্দিন বলেন, ‘এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন দীর্ঘদিন পর মুরাদনগর আসনটি বিএনপির দখল থেকে উদ্ধার করে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে পুনরায় বিজয়ী করতে দলীয় নেতা-নেতৃত্বে কোন্দল ভুলে মাঠে নেমেছে।’
মনোনয়নবঞ্চিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম সরকার বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশশে নৌকাকে বিজয়ী করতে হবে। আমি নেত্রীর কথার বাইরে নই।’
মুরাদনগর আসনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী ও সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন বলেন, ‘সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে সবার কাছে নৌকা মার্কায় ভোট চাই’।

আরো পড়ুন