বুড়িচং উপজেলা বিএনপির সম্মেলন সভাপতি মিজান সাঃ সম্পাদক কবির,সাংগঠনিক হুমায়ুন

ডেস্কে রির্পোটঃ কুমিল্লার বুড়িচং উপজেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন অবশেষে পূর্বনির্ধারিত স্থানে প্রশাসনের অনুমতি না পেয়ে প্রায় ১৫ কিলোমিটার দূরে ভারত সীমান্তবর্তী বাকশীমুল ইউনিয়নের লোহাইমুড়ি গ্রামের একটি আমবাগানে সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়। এর আগে গত প্রায় একমাস ধরে সম্মেলনের প্রস্তুতিসহ বুড়িচংয়ের ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের সৌন্দ্রম উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের অনুমতি চেয়ে ব্যাপক আয়োজনসহ মঞ্চ নির্মান করা হয়েছিল উপজেলা বিএনপি।

তবে রোববার গভীর রাতে পুলিশ অনুমতি না থাকায় মঞ্চ ভেঙ্গে দিয়ে সভা অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞার ঘোষনা দিয়েছিল। সম্মেলনে বুড়িচংয়ের ৯ টি ইউনিয়নের কাউন্সিলদের ভোটে সাবেক উপজেলা চেয়ারম্যান হাজী এটিএম মিজানুর রহমান সভাপতি,কবির হোসেন সাধারন সম্পাদক এবং হুমায়ুন কবির বাবুলকে সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা হয়েছে।

উপজেলা বিএনপি সুত্রে জানা যায়, কুমিল্লা বুড়িচং উপজেলা বিএনপি’র কমিটি নিয়ে গত বেশ কিছুদিন ধরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক তৎপরতা ছিল। উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের সৌন্দ্রম উচ্চ বিদ্যালয় মাঠে নির্ধারিত সভাস্থলে এউপলক্ষে ব্যাপক প্রস্তুতিও নেয়। রোববার রাতে বুড়িচং থানা পুলিশ অনুমতি না থাকায় সৌন্দ্রম উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি উপজেলা সম্মেলনের জন্য তৈরী মঞ্চ ভেঙ্গে ফেলাসহ সভা অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞার কথা জানায়। এঅবস্থায় গতকাল সোমবার দুপুরে ভারেল্লা থেকে প্রায় ১৫ কিলোমিটার দুরে ভারত সীমান্তবর্তী একই উপজেলার বাকশীমুল ইউনিয়নের লোহাইমুড়ি গ্রামের একটি আমবাগানে সম্মেলনের আয়োজন করে। বুড়িচং সাবেক উপজেলা চেয়ারম্যান হাজি এটিএম মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন,কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপি’র ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিন।

তিনি বলেন, পেয়াজসহ দ্রব্যমূল্য উর্দ্ধগতিতে জনগন আজ দিশেহারা। লুটপাট চলছে সর্বত্র, চারিদিকে একটা অস্থির অবস্থা বিরাজ করছে, তা নিয়ন্ত্রনে সরকার অক্ষম অথচ বিএনপির পাঁচ হাজার লোক একসাথে হলে সরকার ভয় পায়। এ অবস্থা থেকে জাতিকে মুক্তি দিতে খালেদা জিয়াকে মুক্ত করার কোন বিকল্প নেই। আজকের বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামীলীগ এবং তার পুলিশ বাহিনীর বাধাদান একটি নির্যাতনের সামিল। এটা স্বৈরাচারি আচরনের বহি:প্রকাশ ছাড়া আর কিছুই নয়। এই সম্মেলন থেকে আমরা এই ঘটনার তীঘ্র নিন্দা জানাই।

তারা বলেন জনগনের উপর অন্যায় নির্যাতন করতেই বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। তিনি আরো বলেন,দেশে গনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে আমাদের প্রধান দায়িত্ব নেতৃকে মুক্ত করা। এজন্য আমাদের সুসংগঠিত হতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,সাবেক এমপি অধ্যক্ষ মোঃ ইউনুছ,দক্ষিণ জেলা বিএনপি নেতা মোস্তফা জামান, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন জসিম,রেজাউল করিম,যুবদল নেতা আমীরুজ্জামান আমীর প্রমূখ।

সম্মেলনে কেন্দ্রীয় বিএনপি’র নিয়োগকৃত নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সহসভাপতি সাবেক এমপি মাহবুবুর রহমান ভূইয়া ও স ালনায় ছিলেন কবির আহমেদ।

সম্মেলনে সভাপতি পদে সাবেক বুড়িচং উপজেলা চেয়ারম্যান হাজি এটিএম মিজানুর রহমান সভাপতি,কবির হোসেন সাধারন সম্পাদক এবং হুমায়ুন কবির বাবুলকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ১৫ দিনের মধ্যে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করার ঘোষনা দেওয়া হয়।

আরো পড়ুন