‘ব্যর্থ’ কামালেরই পদত্যাগ করা উচিত: কুমিল্লায় ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্টঃ জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের যে দাবি করেছেন এর কড়া সমালোচনা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ড. কামাল হোসেনকে রাজনীতিতে ব্যর্থ দাবি করে তার পদত্যাগ চেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বুধবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামে এক নির্বাচনী জনসভায় বক্তব্যে কাদের এই দাবি করেন। স্থানীয় মিঞাবাজার লতিফুন্নেচ্ছা উচ্চবিদ্যালয় মাঠে এই সভার আয়োজন করে আওয়ামী লীগ।

মঙ্গলবার ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যায় বৈঠক করতে। সেখানে সিইসি কেএম নূরুল হুদার সঙ্গে কামাল হোসেনের উত্তপ্ত বাক্যবিনিময় হয়। বৈঠক থেকে বেরিয়ে ঐক্যফ্রন্ট সিইসির পদত্যাগের দাবি জানায়।

কামাল হোসেনকে উদ্দেশ্য করে কাদের বলেন, ‘যার পদত্যাগ চাইলেন তার সঙ্গে কেন বৈঠক করতে গেলেন?’ গণফোরাম সভাপতি কামাল হোসেনের মুখের কথায় বিষ আছে দাবি করে ওবায়দুল কাদের জানান, এই বিষ ফরমালিনের চেয়ে মারাত্মক।

বক্তৃতায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘৩০ ডিসেম্বর মানুষ নৌকায় ভোট দেবে। কারণ এই নৌকা এবং জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও শান্তি রক্ষার সরকার। দেশে নৌকা বিকল্প হচ্ছে পেট্রলবোমা, শিক্ষা প্রতিষ্ঠান পুড়ানো, বাস-ট্রাকে আগুন, মানুষ পুড়িয়ে মারা এবং সড়কের গাছ কেটে সড়ক অবরোধ করা। আর জননেত্রী শেখ হাসিনার বিকল্প হচ্ছে মানুষ হত্যা করা, চুরি, ডাকাতি, ধর্ষণসহ দেশে বিভীষিকাময় পরিবেশ সৃষ্টি করা।’

নির্বাচনী জনসভায় প্রধান বক্তা ছিলেন, কুমিল্লা-১১ আসনের আওয়ামী লীগের প্রার্থী মুজিবুল হক।

চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি শাহজালাল মজুমদার, কাশিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন প্রমুখ।

সূত্রঃ ঢাকাটাইমস

আরো পড়ুন