সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে ৯৫ রানে অল-আউট করে দিয়ে ৬৩ রানের বিশাল জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার পক্ষে অবিশ্বাস্য বোলিং করেছেন নাহিদুল ইসলাম।

মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে কুমিল্লা। ক্যামেরন ডেলপোর্টের সাথে ইনিংস উদ্বোধন করতে নামেন মাহমুদুল হাসান জয়। ঝড়ো শুরুর ইঙ্গিত দিয়ে ১৩ বলে ১৯ রান করে নাঈম হাসানের শিকার হন ক্যামেরন ডেলপোর্ট। ফাফ ডু প্লেসিও ব্যর্থ হন। ১১ বলে ৬ রান করে সাকিব আল হাসানের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ডু প্লেসি।

অধিনায়ক ইমরুল কায়েস ডোয়াইন ব্রাভোর বলে আউট হওয়ার আগে তিনি করেন ১১ বলে ১৫ রান। চতুর্থ উইকেটে মুমিনুল-জয়ের ৪০ বলে ৪৪ রানের জুটি ভাঙেন জ্যাকব লিনটট। বিপিএল অভিষেকেই অর্ধশতক হাঁকানোর কীর্তি হাতছাড়া করেন জয়। লিনটটের বলে শর্ট থার্ড ম্যানে ক্রিস গেইলের তালুবন্দী হন এই তরুণ ব্যাটার। সমাপ্তি ঘটে জয়ের ৩৫ বলে ৪৮ রানের ইনিংসের।

মুমিনুল ২৩ বলে ১৭ রান করে সাকিব আল হাসানকে উড়িয়ে মারতে গিয়ে বল মিস করেন এবং স্টাম্পিং হন। শেষ দিকে করিম জানাতের ১৬ বলে ২৯ রানের ক্যামিও ইনিংসে ছিল ১টি চার ও ৩টি ছক্কা। এর সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান পায় কুমিল্লা। বরিশালের পক্ষে ব্রাভো তিনটি, সাকিব দুইটি এবং নাঈম ও লিনটট একটি করে উইকেট পেয়েছেন।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই আউট হন সৈকত আলি। ওভারটি মেডেন পান নাহিদুল ইসলাম। নিজের দ্বিতীয় ওভারেই সাকিবকে শিকার করেন নাহিদুল। তৌহিদ হৃদয় ভালো কিছুর ইঙ্গিত দিলেও জানাতের বলে বোল্ড হয়ে ফেরেন ১৪ বলে ১৯ রান করে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: