কুমিল্লার লালমাইয়ে এক প্রবাসীর স্ত্রী প্রায় মাসখানেক আগে নিখোঁজ হয়েছেন। সম্ভাব্য সব স্থানে খুঁজেও তার সন্ধান পাচ্ছে না পরিবার। এ ঘটনায় গত ৫ এপ্রিল নিখোঁজের শাশুড়ি পেয়ারা বেগম লালমাই থানায় জিডি করেছেন।

নিখোঁজ জাকিয়া সুলতানা ওই উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের শ্রীপুরের ব্রুনাই প্রবাসী মো. কামাল হোসেনের স্ত্রী।

জানা গেছে, ২০১০ সালের ২৫ এপ্রিল প্রবাসী কামাল হোসেনের সঙ্গে বিয়ে হয় একই উপজেলার ভুলইন দক্ষিণ ইউনিয়নের ভুলইন গ্রামের প্রবাসী আবদুল জলিলের মেয়ে জাকিয়া সুলতানার। তাদের ১১ বছরের সংসারে এক ছেলে ও এক মেয়ে আছে। স্ত্রী ও সন্তানদের মায়ের কাছে রেখে জীবিকার তাগিদে দুই বছর আগে শ্বশুরের সহযোগিতায় ব্রুনাই যান কামাল হোসেন। গত ১ এপ্রিল দুই নাতি-নাতনিকে নিয়ে নিজের মেয়ে মাসুমার বাড়িতে যান কামালের মা পেয়ারা বেগম। পরদিন সকালে জাকিয়াও সেই বাড়িতে যাওয়ার কথা বলে বের হন কিন্তু আর ফেরেননি।

নিখোঁজ জাকিয়ার ছোট ভাই এয়াকুব আলী জানান, তার বোন ২ এপ্রিল থেকে নিখোঁজ। অথচ বিষয়টি তাদের জানানো হয়েছে ৫ এপ্রিল। মাঝের তিনজিন তাকে কেউ খোঁজেনি। পরে থানায় গিয়ে তিনি জানতে পারেন জাকিয়ার শাশুড়ি আগেই জিডি করেছেন।

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব জানান, জাকিয়া সুলতানাকে খুঁজে বের করছে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত আছে। সন্ধান পাওয়া মাত্রই তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: