নিজস্ব প্রতিবেদক।। মঙ্গলবার কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের উদ্যোগে সিটি কর্পোরেশন ও উপজেলা পরিষদ এলাকার ১৫টি জলাশয়ে ৩০৩ কেজি মাছের পোনা অবমুক্তকরণ করা হয়। কুমিল্লায় রুই, কাতল ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির ৩০৩ কেজি মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

১৫টি পুকুরের মধ্যে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসনের বাসভবনের পুকুরে পোনাঅবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর। এসময় কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা জেলা মৎস কর্মকর্তা মো. আবদুল কুদ্দুস আকন্দ, আদর্শ সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো. ইকবাল হোসেনসহ সংশ্লিষ্ট মৎস কর্মকর্তারা।

৩০৩কেজি মাছের পোনা যে ১৫টি পুকুরে অবমুক্তকরণ করে উপজেলা পরিষদ। সেগুলো হলো, কুমিল্লা জেলা ও দায়রা জজের বাসভবনের পুকুর, জেলা প্রশাসকের বাসভবনের পুকুর, এনএসআই অফিস সংলগ্ন পুকুর, সদর উপজেলা পরিষ জামে মসজিদ পুকুর, কুমিল্লা কালেক্টরেট স্কুল এ- কলেজ পুকুর, কেন্দ্রীয় কারগারের পুকুর, নবাব ফয়জুন্নেসা সরকারী বালিকা বিদ্যালয়ের পুকুর, জেলা খাদ্য নিয়ন্ত্রকের পুকুর, ঈশ^র পাঠশালা উচ্চ বিদ্যালয়ের পুকুর, পুলিশ সুপার বাসভবনস্থ পুকুর, কোতয়ালী থানা পুকুর, কালিকাপুর আলতাফ আলী এতিমখানা ও মাদ্রাসা পুকুর, অনাথ আশ্রম পুকুর, ফায়ার সার্ভিস পুকুর, রাজবাড়ি পুকুর। এসব পুকুরের মধ্যে অধিকাংশ পুকুরে নিজ হাতে মাছের পোনা অবমুক্ত করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: