কুমিল্লায় গরু-ছাগলে ক্ষেত নষ্ট করায় সংঘর্ষ, আহত ১০

কুমিল্লার মেঘনা উপজেলায় গরু-ছাগলে ক্ষিরা ক্ষেত নষ্ট করার ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

সোমবার উপজেলার চন্দনপুর ইউনিয়নের ছোট সাপমারা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার রফিক মিয়ার ক্ষিরা ক্ষেত দ্বীন মোহাম্মদ দিলার গরু ও ছাগল নষ্ট করে। এতে রফিক ওই গরু- ছাগলগুলো তাড়িতে দেন। এ নিয়ে রফিকের সঙ্গে দ্বীন মোহাম্মদের লোকজনের গালমন্দ ও হাতাহাতির ঘটনা ঘটে। এরপর স্থানীয় মেম্বারসহ এলাকার লোকজন ছোট সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মীমাংসার জন্য বসে। মীমাংসা না হওয়ায় ১ জানুয়ারি পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় গ্রুপকে শান্ত থাকার কথা বলেন। এরপর মীমাংসা করে দেওয়া হবে বলে আশ্বাস দেন।

আজ সোমবার (৩ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে কথা-বার্তা ছাড়া রফিক ও দ্বীন মোহাম্মদ গ্রুপের মধ্যে হঠাৎ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়।

গুরুতর আহতরা হন দ্বীন মোহাম্মদ গ্রুপের- হৃদয় ও উজ্জ্বল। রফিক গ্রুপের আহতরা হলেন- রফিকুল ইসলাম ও বশির।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছমিউদ্দিন বলেন, ‘বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

ফেসবুকে আমরাঃ