কুমিল্লায় তৈরি হচ্ছিল নামিদামি ব্র্যান্ডের নকল আইসক্রিম

মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং, ফ্লেভার, স্যাকারিন ও ঘনচিনি ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে নামিদামি ব্র্যান্ডের নাম নকল করে আইসক্রিম বানানো হচ্ছিল কুমিল্লায়। এ অপরাধে কুমিল্লায় দুই প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় একটি প্রতিষ্ঠান তালাবদ্ধ করা হয়।

বুধবার (২৭ জুলাই) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কুমিল্লা সদর উপজেলার শিবেরবাজার এবং চাঁনপুর ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় ও প্রতিষ্ঠান তালাবদ্ধ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বুধবার দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুমিল্লা সদরে দুইটি আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে দেশের নামিদামি ব্র্যান্ডের নাম ব্যবহার করে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং, ফ্লেভার, স্যাকারিন ও ঘনচিনি ব্যবহার করে আইসক্রিম বাজারজাত করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে বুধবার বিশেষ অভিযান চালানো হয়। এসময় শিবেরবাজার এলাকার মেসার্স প্রিয় আইসবারকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং দুই মণ আইসক্রিম, পাঁচ প্যাকেট বিভিন্ন কালারের রং, এক কৌটা স্যাকারিন এবং এক কৌটা ঘনচিনি জব্দ করে তাৎক্ষণিক ধ্বংস করা হয়।

ভোক্তা অধিকারের এই কর্মকর্তা বলেন, অপরদিকে একই অভিযোগসহ বিএসটিআই অনুমোদনহীন চাঁনপুর ব্রিজ এলাকার মেসার্স কমলা আইসক্রিম ফ্যাক্টরিকে নগদ ২৫ হাজার টাকা জরিমানা করে নকল আইসবারের মোড়ক, অনুমোদনহীন তিন কৌটা ফ্লেভার এবং দুই প্যাকেট রং জব্দ করে ধ্বংস করা হয়। সেইসঙ্গে প্রতিষ্ঠানটি তালাবদ্ধ করে দেওয়া হয়।

এসময় কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ