কুমিল্লা কেটিসিসিএ লিঃ এর উদ্যোগে প্রাথমিক সমিতিতে আড়াই হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) কেটিসিসিএ লিঃ এর ভিতরে একশো সমিতির মাঝে বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সামাজিক বন বিভাগ কর্তৃক এক কোটি বৃক্ষ রোপনের অংশ হিসেবে এই চারা বিতরণ করা হয়।

চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল। কেটিসিসিএ লিঃ এর পরিচালক ফিল্ড মো. জাহাঙ্গীর আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কেটিসিসিএ লিঃ এর চেয়ারম্যান ও কুমিল্লা সদর উপজেলার দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো. আমিনুল হক।

অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, কুমিল্লা আদর্শ উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, উপজেলা বন কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও কেটিসিসিএ লিঃ এর সমবায় কর্মকর্তা শরিফুল ইসলাম ভূঁইয়া।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচি সম্পর্কে প্রধান অতিথি’র বক্তব্যে চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। তাই আমদের উচিৎ সেখানে খোলা স্থান পাবো সেখানেই ফলজ বনজ ও ভেষজ প্রজাতির গাছ লাগানো।

এসময় উপস্থিত ছিলেন, কেটিসিসিএ লিঃ এর সদস্য জনায়েদ সিকদার তপু, ভারপ্রাপ্ত সচিব হুমায়ুন আহম্মেদ প্রমুখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: