কুমিল্লাকে বিভাগ করার প্রসঙ্গে কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমি যখন বিভাগ নিয়ে আন্দোলন করেছি তখন বিভাগ চলে গেছে সিলেটে, চলে গেছে রংপুর এবং ময়মনসিংহে। এখন কুমিল্লা বিভাগ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। ময়নাতি-আয়নামতি নামে বিভাগ ঘোষণা চলবে না। কুমিল্লা নামে বিভাগ ঘোষণা না হলে সবকিছু বন্ধ করে দেয়া হবে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার বীরচন্দ্রনগর (টাউনহল) মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি খুন হওয়া যুবলীগ কর্মী জিলানী হত্যার প্রসঙ্গে তুলে ধরে এমপি বাহার বলেন, জিলানী হত্যায় আমার নেতাকর্মীদের জড়িয়ে দেয়া হয়েছে। এ হত্যার বিচার হোক আমিও চাই। কিন্তু নিশ্চিত না হয়ে কাউকে হয়রানি করা যাবে না।

এমপি বাহার বলেন, কিছু কুচক্রী লোক দেশের বুদ্ধিজীবীদের ভুল বুঝিয়ে কুমিল্লায় আধুনিক টাউন হল নির্মাণে বাধা দিচ্ছে। ১৯৩৩ সালের জরাজীর্ণ বীরচন্দ্র নগর মিলনায়তন ও পাঠাগার (টাউন হল) ২০৪১-এর উন্নত দেশের রূপকল্পে চলবে না। তাই কোনো বাধাই আধুনিক টাউন হল নির্মাণ ঠেকাতে পারবে না।

ঢাকায় বসে টিভি টকশোতেও বলা হয়, আমার ভয়ে নাকি কেউ কুমিল্লায় আসতে পারে না। একটি মিথ্যা হত্যা মামলায় ২০০১ সালে আমাকে দল থেকে বহিষ্কার করে মনোনয়ন বঞ্চিত করা হয়। এখনো ষড়যন্ত্র চলছে। আমি দুর্নীতি করেছি প্রমাণ করেন, তাহলে সংসদ থেকে পদত্যাগ করব।

মতবিনিময় সভায় নিজ নির্বাচনী এলাকার নানা উন্নয়ন তুলে ধরেন তিনি। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক আরফানুল হক রিফাতসহ দলীয় নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: