বিভিন্ন কোম্পানির নামে ছাপানো প্যাকেট তৈরী করে অনুমোদনহীন বিএসটিআই এর মনোগ্রাম ও মানব শরীরের ক্ষতিকর ক্যামিক্যাল ব্যবহার করে ফ্যাক্টরী চালানোর দায়ে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড (সোনালী ব্যাংকের নিচ তলায়) মায়ের দোয়া নামক একটি আইসক্রিম ফ্যাক্টরীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ।

জানা যায়,কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ অংশের পদুয়ার বাজার বিশ্বরোড সোনালী ব্যাংকের নিচ তলায় বিএসটিআই এর অনুমোদনহীন মায়ের দোয়া নামক একটি আইসক্রিম ফ্যাক্টরীতে সদর দক্ষিণ সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ’র নেতৃত্বে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে নিন্মমানের উপকরণ দিয়ে বিভিন্ন নামের নকল আইসক্রিম তৈরি করে বাজারজাত করা হচ্ছে। বিভিন্ন কোম্পানির নামে ছাপানো প্যাকেটে ব্যবহার করা হচ্ছে অনুমোদন বিহীন বিএসটিআই এর মনোগ্রাম। অভিযানে ১০ হাজার পিচ নকল প্যাকেট, প্রায় ২০ হাজার পিচ নিন্মমানের আইসক্রিম,২ কেজি রং সহ ক্ষতিকারক কেমিক্যাল জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে এবং জব্দকৃত মালমাল তাৎক্ষণিক আগুন দিয়ে ধ্বংস করা হয়েছে। প্রতিষ্ঠানটি কর্তৃপক্ষের অনুমোদন না পাওয়া পর্যন্ত আইসক্রিম তৈরির কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে। এ সময় বিএসটিআই কুমিল্লার ফিল্ড অফিসার শাহিদুল ইসলাম ও সদর দক্ষিণ মডেল থানার পুলিশ অফিসার মহসিন মিয়া অভিযানের সময় উপস্থিত ছিলেন।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সদর দক্ষিণ সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: