নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ও কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া। গতকাল বৃহস্পতিবার বিকালে শিক্ষামন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুজ জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া আগামী রবিবার উক্ত পদে যোগদান করবেন বলে জানা গেছে।

জানা যায়, মো. রুহুল আমিন ভূঁইয়া ১৯৯২ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এ কলেজে থাকাবস্থায় সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০০১ সালে তিনি চট্টগ্রাম সরকারি মহসিন কলেজে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। পরে ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত কুমিল্লা শিক্ষাবোর্ডে উপ-পরিদর্শক, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন। ২০১০ সালে নোয়াখালীর চৌমুহনী সরকারি এস.এ কলেজে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। এরপর একই সালের আগস্ট থেকে তিনি দীর্ঘ ৬ বছর ২ মাস সুনামের সাথে কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। পরে প্রফেসর পদে পদোন্নতি পেয়ে তিনি ২০১৬ সালের ০৪ অক্টোবর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান পদে যোগদান করেন । একই বছরের ২৯ ডিসেম্বর তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেন। বিগত দেড় বছরে কুমিল্লা সরকারি মহিলা কলেজের অবকাঠামো ও শিক্ষার মান উন্নয়নে বেশ কিছু প্রদক্ষেপ গ্রহণ করে অভিভাবক ও সুশিল সমাজে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন।

জানা যায়,কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার রায়কোট ইউনিয়নের মাহিনী গ্রামে ১৯৬২ সালে মো. রুহুল আমিন ভূঁইয়া জন্মগ্রহণ করেন। রতাঁর পিতা মরহুম আলহাজ্ব সানু মিয়া ভূঁইয়ার ৭ ছেলের মধ্যে তিনি ৫ম। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলের জনক। এছাড়া প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া’র সহধর্মেনী মিসেস বিলকিস হাসিন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সেক্রেটারী ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাতের ছোট বোন । সততা, ন্যায়পরায়নতা ও কর্মনিষ্ঠার ব্যতিক্রমী দৃষ্টান্ত হিসাবে পরিচিত প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারের একান্ত আস্থাভাজন হিসেবেও বেশ সুখ্যতি রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: