দেশের সর্বাধুনিক ও দৃষ্টিনন্দন নির্মিত হয়েছে কুমিল্লায়। আর এ ভবনেই হচ্ছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যালয়। বৃহস্পতিবার ৯ তলা ভবনটি উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাংগঠনিক দায়িত্ব পাওয়ার পর পরই দলীয় কার্যালয় নির্মাণের উদ্যোগ নেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কুমিল্লা- ৬ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার। আধুনিক সব সুবিধা সম্পন্ন এ কার্যালয় উদ্বোধনের মধ্যে দিয়ে পূরণ হতে যাচ্ছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের দীর্ঘদিনের স্বপ্ন।

জানা গেছে, বাইরের কারো কাছ থেকে অর্থ সংগ্রহ করা হয়নি। এমপি বাহার ও দলীয় নেতাকর্মীদের টাকায় নির্মাণ করা হয়েছে তাদের দলীয় কার্যালয়।

সরেজমিনে দেখা গেছে, নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ের রামঘাটলা এলাকায় ১০ শতক জমির উপর নির্মিত ৯ তলা এ ভবনে থাকছে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অফিসরুম, কনফারেন্স হল, মিডিয়া রুম, গেস্ট হাউজ, নামাজের রুম, ক্যাফেটারিয়া, ইনডোর গেম স্পট, একাধিক লিফট, সিসি ক্যামেরা, ইন্টারকম, অগ্নি-প্রতিরোধ ব্যবস্থা ও ওয়াইফাইসহ অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা।

আরো দেখা গেছে, দৃষ্টিনন্দন ভবনটির ইনডোরে আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে দেশ ও আওয়ামী লীগের ইতিহাস। প্রতিটি ফ্লোরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে। ভবনের সামনে রয়েছে বঙ্গবন্ধুর বিশাল প্রতিকৃতি। যা এরই মধ্যে নগরবাসীর নজর কেড়েছে।

প্রবীণ আওয়ামী লীগ নেতারা আশা করছেন- দলীয় কার্যক্রম পরিচালনা, গবেষণা, ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণে আধুনিক কার্যালয়টি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পরই নেতাকর্মীদের জন্য ভবনটি উন্মুক্ত করা হবে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে শেখ হাসিনার কর্মী হিসেবে কাজ করি। আওয়ামী লীগকে মনেপ্রাণে ভালোবেসে দলের জন্য আন্তর্জাতিক মানের এ অফিস বানিয়েছি। এখানে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের অফিস করা হয়েছে। ছাদে বাগান করা হয়েছে।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন এ ভবনের উদ্বোধন করবেন। এ ভবনই হবে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের স্থায়ী ঠিকানা। এখান থেকেই সব সাংগঠনিক কার্যক্রম চলবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: