নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহিলা সমিতি ও কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি বিশিষ্ট নারী নেত্রী মেহেরুন্নেসা বাহার বলেছেন, বঙ্গবন্ধু কেবল বাঙালি জাতির নন; বিশ্বে নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক এবং মুক্তির দূত। আমাদের পরম সৌভাগ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন কালজয়ী নেতাকে পেয়েছি। বাংলাদেশের ইতিহাসের যুগ সন্ধিক্ষণে তাঁর অনন্য নেতৃত্ব আমাদের মুক্তির সংগ্রামের বিজয় এনে দিয়েছিল। জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও আদর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে ।বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস। যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে, ততদিন বঙ্গবন্ধুও এদেশের মানুষের হৃদয়ে চির ভাস্কর হয়ে থাকবেন।

গতকাল শনিবার বিকালে উচ্চ বিদ্যালয় আয়োজিত বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারের সহধর্মেনী মিসেস মেরেুন্নেসা বাহার এসব কথা বলেন।

মিসেস মেরেুন্নেসা বাহার আরো বলেন, শিক্ষকরা হচ্ছে সমাজ পরিবর্তনের বড় হাতিয়ার। মা-বাবার পরে একমাত্র শিক্ষকরাই চান তার শিক্ষার্থীরা যেন তাদের ছাড়িয়ে যায়। তাই শিক্ষকরাই হচ্ছেন শিক্ষার্থীদের আদর্শ। তাই শিক্ষকদের আলোর দিশারী হয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যপুস্তকের পাশাপশি ক্রীড়া,সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবককে বিশেষ করে ‘মা’কে ভূমিকা রাখতে হবে।

কুমিল্লা রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী বিদ্যালয় মাঠে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ডায়বেটিক সমিতির সভাপতি বেগম মেহেরুন্নেসা বাহার। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামসুজ্জামান, টাউন হল মিলনায়তনের সেক্রেটারী আবিদুর রহমান জাহাঙ্গীর,কুসিকের কাউন্সিলর মোঃ শাহ আলম খান, সরকার মাহমুদ জাবেদ,উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,মহিলা ভাইস-চেয়ারম্যান হোসনেয়ারা বেগম বকুল, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাসান, ইউপি চেয়ারম্যান আমিনুল হক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাকিম।

এসময় অনান্যর মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী মনজুর রহমান বাবু, নারী নেত্রী নাহিদা সাফিনা,সাজেদা খাতুন রতœা,আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী খোরশেদ আলম,আবদুল কাদের, শিক্ষা ও মানব সম্পদ অধ্যাপক জিয়াউল ইসলাম জীবন,দপ্তর সম্পাদক মো.নাছির উদ্দিন, তথ্য ও গবেষনা সম্পাদক জহিরুল ইসলাম,প্রচার সম্পাদক সাইফুল ইসলাম,সাংস্কৃতিক সম্পাদক মেজবাহ উদ্দিন ভূইয়া,আইন সম্পাদক এড.রফিকুল ইসলাম, বিদ্যালয়ের অভিভাবক সদস্য শহিদুল ইসলাম চপল,দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়াম্যান হাজী ফখরুল ইসলাম রুবেল সহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে অভিভাবক সহ এলাকার বিভিন্ন পেশার বিপুল লোকসমাগম ঘটে।

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা। মধ্যহ্নভোজের পর শুরু হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী দেড় শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন। পরে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা দেখান বিদ্যালয়ের ক্ষুদে শিল্পিরা। সাংস্কৃতিক পর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে সঙ্গীত ,নৃত্যাভিনয় ও ডিস-প্লে অতিথি সহ দর্শকদের মুগ্ধ করে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: