কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেছেন মোহাম্মদ আবুল হোসেন। তিনি সর্বশেষ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) উপ-পরিচালক পদে কর্মরত ছিলেন।

জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বিদায়ী অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হককে সন্দ্বীপ সরকারি হাজী এবি কলেজে সহযোগী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান পদে বদলি করা হয়। গত ৩০ মার্চ তারিখে আরেক প্রজ্ঞাপনে সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল হোসেনকে ওই কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হয়। মঙ্গলবার (৫ এপ্রিল) তিনি ওই পদে যোগদান করেন। সকালে অধ্যক্ষের কার্যালয়ে নতুন অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নেন কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের শিক্ষক-কর্মচারীরা। পরে নতুন অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন শিক্ষক-কর্মচারীদের নিয়ে কলেজ ক্যাম্পাসে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং নগর উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, মোহাম্মদ আবুল হোসেন কুমিল্লার বুড়িচং উপজেলার খারেরা গ্রামের মো. ওয়াব আলী ও আছিয়া খাতুনের ছেলে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে হিসাব বিজ্ঞানে অর্নাসসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন কলেজে শিক্ষকতা করেছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: