কুমিল্লা সিটিতে স্মার্ট কার্ড বিতরণ ১৩ নভেম্বর থেকে

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা সিটি কর্পোরেশনে ১৩ নভেম্বর (সোমবার) থেকে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওইদিন সকাল ১০টায় কুমিল্লা টাউনহলে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত থাকবেন।

এদিকে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যেকোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবেন জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

ইসির তথ্য মতে, দেশে বর্তমানে মোট ১০ কোটি ১৮ লাখের মতো ভোটার রয়েছেন। প্রাথমিকভাবে ৯ কোটি ভোটারকে স্মার্টকার্ড দেয়া হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সবাইকে স্মাট কার্ড দেবে ইসি। এর আগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, সিলেটে স্মার্ট কার্ড দেয়া শুরু করে ইসি।

নির্বাচন কমিশন সূত্র জানায়, উন্নতমানের নাগরিকদের জন্য এ জাতীয় পরিচয়পত্র বিতরণের প্রথম বছর মাত্র ১ কোটি ২৫ লাখের মতো কার্ড বিতরণ করতে পেরেছে ইসি। এ অবস্থায় প্রকল্পর মেয়াদ বাড়িয়ে নতুন প্রকল্প নেয়া হচ্ছে। সেই সঙ্গে কার্ড তৈরি ও বিতরণ কাজে সম্পৃক্ত করা হচ্ছে সেনাবাহিনীকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ