পরিবহন নীতিমালা লঙ্ঘনের অভিযোগে কুমিল্লা-সিলেট রোডে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা সার্ভিস মঙ্গলবার (৫ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ‘দি কুমিল্লা মোটর অ্যাসোসিয়েশন’। সোমবার (৪ অক্টোবর) দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলার দুর্গাপুরে সংগঠনটির প্রধান কার্যালয়ে পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদ আয়োজিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের উপস্থিত বক্তারা বলেন, চট্টগ্রাম-সিলেট রোডে রয়েল সার্ভিস নামে একটি ট্রান্সপোর্টের রুট পারমিট নেই। অভিযুক্ত দুই বাসের পারমিট নিয়ে ওই বাস চলে। এছাড়া চট্টগ্রাম থেকে রওনা শুরুর কথা থাকলেও সার্ভিসগুলো কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে সিলেট রোডে সম্পূর্ণ অবৈধভাবে যাত্রী পরিবহন করে। বিধিবহির্ভূত এসব কর্মকাণ্ডের কারণে রুট পারমিট বাতিলের দাবিও জানান তারা। যতটুকু অঞ্চলে যাত্রী বেশি ততটুকুতেই তারা যাত্রী বহন করে। বাকি পথের তোয়াক্কা করে না।

সংগঠনটির সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার থেকে সিলেট রুটে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহন বন্ধ থাকবে। রয়েল সার্ভিসের অবৈধ কার্যক্রম বন্ধ না হলে পর্যায়ক্রমে কুমিল্লা নগরীর চারটি বাস টার্মিনাল থেকে সব ধরনের এবং সব রুটের যাত্রী পরিবহন বন্ধ ঘোষণা করা হবে।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: