নিজস্ব সংবাদদাতাঃ কুমিল্লায় পুলিশের উপর হামলার অভিযোগে দেড় শতাধিক বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ওই মামলাটি দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে ৪ যুবদল ও ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে।
জানা যায়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে যুবদল-ছাত্রদল। এ সময় পুলিশ ওই মিছিলটি ছত্রভঙ্গ করার চেষ্টা করলে যুবদল-ছাত্রদল নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। পুলিশ মারমুখী ভুমিকা নিয়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করলেও ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। রাতে পুলিশ বাদী হয়ে ৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো দেড় শতাধিক নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করে। পরে রাত সাড়ে ১১টার দিকে মামলার এজহার নামীয় আসামী কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সাবেক সভাপতি আমিরুজ্জামান আমির, কুমিল্লা জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক সারোয়ার জাহান দোলন, ছাত্রদল নেতা সাজ্জাদ হোসেন ও ফয়সল উর রহমান পাবেলসহ ৪ জনকে গ্রেফতার করে।
এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, গ্রেফতারকৃতরা পুলিশের উপর হামলা এবং নাশকতায় জড়িত রয়েছে। এ ঘটনায় জড়িত বাকী আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: