ঢাকা ডায়নামাইটস এর সহকারী কোচ কুমিল্লার ডিকেন্স

মজুমদার মুকুলঃ বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফয়সাল হোসেন ডিকেন্স বর্তমানে ক্রিকেট কোচিং কে পেশা হিসাবে নিয়েছে। নিজের পেশাদারিত্ব মনোভাবের জন্য ইতি মধ্যে সফলতাও লাভ করছেন।কঠোর পরিশ্রমী মেধাবী এই ক্রিকেটার বর্তমানে বিপিএল এর ২০১৬ আসরের চ্যাম্পিয়ন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস দলের সহকারী কোচ এর দায়িত্ব পালন করছে।তার দল ইতিমধ্যে তিন খেলায় দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্হানে অবস্থান করছে।

নিজেকে ক্রিকেট নিয়ে ব্যস্ত রাখেন সারাক্ষণ তাই সফলতাও এসেছে এই ক্রিকেটের হাত ধরেই।সারাক্ষণ  ভাবেন জেলার ক্রিকেট কে কি ভাবে এগিয়ে নেয়া যায়।তার ইচ্ছা জেলার ক্রিকেটারা এক সময় বাংলাদেশ ক্রিকেটকে নেতৃত্ব দিবে।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও ছাড়তে পারলেনা মাঠ।দায়িত্ব নিলেন জেলা দলের কোচের।তাছাড়াও খালেদ মাহামুদ সুজনে সহকারী হিসাবে দায়িত্ব পালন করছেন ঢাকা ডায়নামাইটস ও ঢাকা আবহানীর।বাংলাদেশ অনুর্ধ ১৭ দলের ফিল্ডিং কোচ হিসেবে চাকুরী করছেন বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডে।

ক্রিকেটকে এগিয়ে নিতে নিজ উদ্যেগে চালু করেছেন কুমিল্লা ক্রিকেট স্কুল। চলছে নিয়মিত অনুশীলন।তিনি বলেন কুমিল্লার শিশু-কিশোরদের মধ্যে ক্রিকেট ছড়িয়ে দেওয়ার চেষ্টা আমার।ইতি মধ্যে স্কুলের কাজ শুরু করেছি। সেখানে আমি শুধু শিশুদের ব্যাট-বলেই নয়, তাদের জন্য থিউরিটিক্যাল ক্লাসগুলোও নিতে শুরু করবো। যেন তারা ক্রিকেট সম্পর্কে আগে জানে ও উৎসাহিত হয়।

অবসরে যাওয়ার আগে বাংলাদেশ জাতীয় দলের হয়ে ছয়টি ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ওয়ানডেতে একটি উইকেটও আছে এই বাঁহাতি স্পিনারের। ১১৪টি প্রথম শ্রেণির ম্যাচ, ১০৬টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন তিনি। টি-টোয়েন্টিও খেলেছেন আটটি। প্রথম শ্রেণির ম্যাচে ১২টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরিসহ ৬ হাজার ৬৫৭ রান করেছেন কুমিল্লার এই ক্রিকেটার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

ফেসবুকে আমরাঃ