মঙ্গলবার দিবাগত রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার গোবিন্দ পুর গ্রামের একটি মেসার্স কে আর ফুর্ড পোডাক্টাসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে ওই কোম্পানির খাদ্য সামগ্রী মেশিন পত্র ও অন্যান্য মালামাল সহ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে বুড়িচং উপজেলা ফার্য়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজন সহ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে।

ফার্য়ার সার্ভিসের সূত্র ও কোম্পানির মালিক খলিলুর রহমান জানান গত মঙ্গলবার দিবাগত রাতে তার চানাচুর কোম্পানি মেসার্স কে আর ফুর্ড প্রোডাক্টসের কাজ বন্ধ করে সব শ্রমিক চলে যায়। রাত ২টায় হঠাৎ আগুনের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন শোর চিৎকার করে এবং বুড়িচং ফায়ার সার্ভিস কে খবর দেয়া হয়। খবর পেয়ে বুড়িচং ফার্য়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ সোহেল রানার নেতৃত্বে ফার্য়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজন সহ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় কোন লোক জন হতাহত হয়নি। আগুনের তান্ডবে পুরো প্রতিষ্ঠানটির চার পাশে আগুনের শিখা ছড়িয়ে পড়ে। ফার্য়ার সার্ভিসের চেষ্টায় প্রতিষ্ঠানটির পাশের বাড়ি ঘর আগুনের তান্ডব থেকে রক্ষা পায়।

এদিকে কোম্পানির মালিক খলিলুর রহমান জানান তার কোম্পানির চানাচুর সহ বিভিন্ন খাদ্য সামগ্রী এবং বিভিন্ন মেশিন যন্ত্র পাতি সহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ক্ষতি সাধিত হয়েছে। অগ্নিকাণ্ডের সূত্র পাতের বিষয় সুনির্দিষ্ট কোন কারন বলতে পারছে না। বুধবার দুপুরে বুড়িচং থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: