বুড়িচং প্রতিনিধিঃ ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারদেশের ন্যায় বুড়িচং উপজেলা প্রাসাশন, বুড়িচং থানা, আওয়ামীলীগ, বিএনপি, জাপাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করেছে।

দিবসটি উপলক্ষে বুড়িচং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপির নেতৃত্বে বুড়িচং উপজেলা আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ মিনারে পুস্পস্তভক অর্পন করেন। দিবসটির প্রথম প্রহরে বুড়িচং উপজেলা নির্বাহী ইমরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া আফরিন, থানা অফিসার ইনচার্জ মনোজ কুমার দে, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ জাহান চেয়ারম্যানসহ উপজেলা, থানা প্রশাসন ও মুক্তিযোদ্ধারা শহীদ মিনারে পুস্পস্তভক অর্পন করেন।

বিএনপিঃ কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সমন্বয়ক শওকত মাহমুদের পক্ষে উপজেলা বিএনপির সহ-সভাপতি এড. ফারুক আহাম্মেদ ও সহ-সভাপতি এড. শরিফুল ইসলামের নেতৃত্বে সকালে বিএনপি, যুবদল, শ্রমিকদল, কৃষকদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তভক অর্পন করেন।

জাপাঃ উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ শহীদ মিনারে পুস্পস্তভক অর্পন শেষে জাতীয় পার্টির কার্যালয়ে আলোচনা সভা করেন। উপজেলা জাতীয় পার্টির সভাপতি হাজী মোঃ নূরুল হক মাষ্টারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা জাতীয় সমন্বয়ক বীরমুক্তিযোদ্ধা মোঃ তাজুল ইসলাম। আলী আহাম্মদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ভারেল্লা দ. আ’লীগের যুগ্ম আহ্বায়ক, রামপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহপরান আজাদের নেতৃত্বে ফাউন্ডেশনের পক্ষে পুস্পস্তভক অর্পন করেন। এসময় উপস্থিত ছিলেন ভারেল্লা ইউনিয়ণ আ’লীগের সভাপতি মোঃ মফিজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আহাম্মদ, যুবলীগ নেতা নাছির উদ্দিন ভূইয়া, বাদল রানা, মোস্তফা, শাহজাহান, কামাল হোসেন প্রমূখ। ঢাকাস্থ বুড়িচং সমিতির সভাপতি এম.এ মতিন এম.বি.এ নেতৃত্বে সমিতির পক্ষে পুস্পস্তভক অর্পন করেন। ঊষার সাবেক সভাপতি প্রভাষক মোঃ ইকবাল হোসেনের নেতৃত্বে ঊষার নেতৃবৃন্দ পুস্পস্তভক অর্পন করেন। কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী ও বুড়িচং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাসানের নেতৃত্বে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা পুস্পস্তভক অর্পন করেন। এছাড়া উপজেলা সরকারী, বে-সরকারী, স্কুল-কলেজ, কিন্ডার গার্টেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তভক অর্পন করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: