মো. জাকির হোসেনঃ ২০ এপ্রিল শুক্রবার কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের শিকারপুর নূরে মুহাম্মদিয়া এতিমখানা কমপ্লেক্স মিলনায়তনে ভিশন কেয়ার ফাউন্ডেশন ও বসুন্ধরা আই হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট এর যৌথ উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা এবং চোখের ছানি আপারেশন (লেন্সসহ) প্রদান করা হয়েছে।

সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ৫ শতাধীক বিভিন্ন বয়সের নারী-পুরুষ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা এবং ঔষধ প্রদান করা হয়। বসুন্ধরা আই হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা পরিচালক, ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি, জাতীয় চক্ষু রোগসংক্রান্ত ইন্সটিটিউট এর প্রফেসর রোটিনা (অবঃ), এম.বি.বি.এস, এফ.সি.পি.এস, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাঃ মোঃ সালেহ আহম্মেদ এর নেতৃত্বে একটি টিম দিনব্যাপী এই চিকিৎসা সেবা প্রদান করেন। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক সচিব মোঃ আজিজুল হক ভূইয়ার সার্বিক তত্বাবধায়নে চিকিৎসা প্রদানকারী ডাক্তারদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ এম.এ খালেক, দৃষ্টিবিদ মোঃ আনিছুর রহমান সরকার। টিমের অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন মোঃ রুবেল রানা, আবু তোয়াব, আব্দুল্লাহ আল-মামুন, মোঃ রফিক, সাইফুল ইসলাম।

বসুন্ধরা আই হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ডাঃ মোঃ সালেহ আহম্মেদ বলেন, ২০১৪ সাল থেকে ভিশন কেয়ার ফাউন্ডেশন ও বসুন্ধরা আই হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট এর যৌথ উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়ে আসছে। আগামী এই কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: