করোনা সংক্রমণের ক্রান্তিকালে গৃহবন্দী জনসাধারণের পাশে দাঁড়াতে ‘ফ্রি কাঁচা বাজার’ ব্যানারে বিনামূল্যে কাঁচা তরকারি বিতরণ কার্যক্রম শুরু করেছে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগ। সোমবার সকালে বিনামূল্যে কাঁচা তরকারি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লবের সার্বিক তত্ত্বাবধানে দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকার সহস্রাধিক মানুষের মাঝে বিনামূল্যে কাঁচা তরকারি বিতরণ করা হয়। কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশাপাশি সকল শ্রেণির মানুষের জন্য ‘ফ্রি কাঁচা বাজার’ উন্মুক্ত রাখা হয়। বাড়ি বাড়ি গিয়ে চাহিদা মোতাবেক সকলকে কাঁচা তরকারি বিতরণ করা হয়। উপজেলা ছাত্রলীগের মহৎ উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা।

পৃথক পৃথক এলাকায় ‘ফ্রি কাঁচা বাজার’ কার্যক্রম পরিচালনা করেন ঝলম দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইফরাত আহমেদ ইফু, বাইশগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিমুল খাঁন, খিলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মিলন, উপজেলা ছাত্রলীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন ইকবাল, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী আরমান, মৈশাতুয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল মাহমুদ ফাহাদ প্রমুখ।

সাম্প্রতিক সংকট উত্তরণ অবধি উপজেলাব্যাপী বিনামূল্যে কাঁচা তরকারি বিতরণ কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। সাম্প্রতিক প্রেক্ষাপটে ঘরে অবস্থান করাই মহামারী এ ভাইরাস থেকে পরিত্রাণের একমাত্র উপায়। সকল শ্রেণি-পেশার মানুষকে ঘরে রাখতেই আমরা এই সেবামূলক কার্যক্রম শুরু করেছি। মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির দিকনির্দেশনা অনুযায়ী আমরা স্বেচ্ছাসেবক হিসেবে মনোহরগঞ্জবাসীর পাশে আছি।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: