সদর দক্ষিণ প্রতিনিধিঃ ঐতিহ্যবাহী লালমাই কলেজ সহ কুমিল্লার বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে বাগমারা মহিলা কলেজ সংলগ্ন তাঁর কবরস্থানে কুরআন খতম,মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল থেকেই জেলা,উপজেলা সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ এবং দক্ষিণ কুমিল্লার অন্যতম সামাজিক,সাংস্কৃতিক ও অরাজনৈতিক সংগঠন ঝলক পরিষদ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা কবর যিয়ারত শেষে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

২৩তম মৃত্যু বার্ষিকীর আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও লালমাই কলেজ অধ্যক্ষ আব্দুল মমিন মজুমদার, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয় সম্পাদক মোঃ কামাল উদ্দিন, সদর দক্ষিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক বি.কম,সাধারণ সম্পাদক মাসুম হামিদ,জেলা পরিষদের মহিলা প্যানেল চেয়ারম্যান সালমা আক্তার বিউটি,সদর দক্ষিণ প্রেস ইউনিটির সভাপতি হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার। অনুষ্ঠানে বক্তারা বলেন, মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের রাজনৈতিক আদর্শের পথ ধরেই কুমিল্লার আওয়ামীলীগের রাজনীতি প্রতিষ্ঠিত। তিনি সব সময় কুমিল্লার সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন। রাজনীতির পাশা পাশি তিনি লালমাই ডিগ্রী কলেজ সহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। বিশেষ করে কুমিল্লার সদর দক্ষিণে রাজনীতি ও শিক্ষার প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা ছিল অপরিসীম।তাঁর এ অবদান কখনো ভুলার মত নয়। মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার কুমিল্লার মানুষের হৃদয়ের মাঝে বেঁচে থাকবেন হাজার বছর।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোস্তফা হোসেন বাচ্চু , তথ্য ও গবেষণা সম্পাদক প্রফেসর জহিরুল ইসলাম,আওয়ামীলীগ নেতা হাজী আব্দুল মমিন,জামাল হক,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুদ্দিন পাপ্পু,সাধারণ সম্পাদক মিজানুর রহমান বুলবুল,উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ আয়াত উল্ল্যাহ,যুগ্ন আহবায়ক শিমুল,ভুট্টু,আক্তার,রহমান প্রমুখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: