মুরাদনগরে ড্রেজার মেশিন উদ্ধার করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

পানিতে ফেলে দেয়া অবৈধ ড্রেজার মেশিন উদ্ধার করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামে।

নিহত শ্রমিক জাফর আলী (৫৫) জেলার দেবিদ্বার উপজেলার মরিচাকান্দা গ্রামের বাবর আলীর ছেলে।

জানা যায়, গত ২৭ নভেম্বর অবৈধ ড্রেজারের উপর অভিযান পরিচালনা করেন মুরাদনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

এ সময় উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ভবানীপুর বিলে আব্দুর রহমানের অবৈধ ড্রেজার মেশিন পানিতে ফেলে দেয়া হয়। এ ঘটনার কিছুদিন পর আব্দুর রহমান একই জায়গা থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করতে সেই মেশিনটিকে উদ্ধারের চেষ্টা চালায়। গত আটদিন আগে পানির নিচ থেকে মেশিন উত্তোলন করতে শ্রমিক জাফর আলীকে ডাকা হয়। সেই ড্রেজারের গর্তটি অতিরিক্ত গভীর হওয়ায় ওই দিন মেশিন উদ্ধার করতে ব্যার্থ হয় জাফর আলী। পরে শুক্রবার বিকেলে অক্সিজেন নিয়ে এসে ৪ হাজার টাকার বিনিময়ে মেশিন উদ্ধার করতে জাফর আলীর সাথে চুক্তি করা হয় ড্রেজার মালিক আব্দুর রহমানের। চুক্তি অনুযায়ী শ্রমিক জাফর আলী মেশিন উদ্ধার করতে অক্সিজেন সহ পানির নিচে যায়। এসময় তার কোমরে থাকা রশি ধরে সংকেত দেয়ার কথা থাকলেও কোন প্রকার সারা না পেয়ে সাথে থাকা অন্য শ্রমিকরা দ্রুত পানির নিচ থেকে জাফর আলীকে তুলে আনে। এক পর্যায় তার অবস্থা বেগতিক দেখে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার সময় পথেই মৃত্যু বরণ করেন জাফর আলী।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়। পরে নিহতের পরিবারের কোন প্রকার অভিযোগ না থাকায়। নিহতের মরদেহ তার পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ