করোনাভাইরাস(কোভিড-১৯) চীন ছাড়িয়ে বিশ্বের প্রায় সমগ্র দেশেই ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। প্রাণঘাতী এই করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে কম বেশী সব জায়গায়ই নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এরই ধারাবাহিকতায় কুমিল্লার মুরাদনগরে ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দেন উপজেলা প্রশাসন। এ বিষয়ে প্রশাসন ও মুরাদনগর থানার পক্ষ থেকে বেশ কয়েকদিন যাবৎ পুরো থানা এলাকা জুড়ে নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ রাখাসহ সচেতনতামূলক মাইকিং করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গত ২৫ মার্চ থেকে ২৭ মার্চ শুক্রবার পর্যন্ত মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম নিজে থানা এলাকার প্রতিটি বাজারে গিয়ে নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ব্যতীত অপ্রয়োজনীয় সকল প্রকার দোকানপাট বন্ধ নিশ্চিত করে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করছেন। পাশাপাশি পুরো থানা এলাকার সব জায়গায় পুলিশি টহলের মাধ্যমে অপ্রয়োজনে সাধারণ মানুষকে রাস্তায় বের হতে দিচ্ছে না।

এ বিষয়ে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম বলেন, আমি নিজে উপস্থিত থেকে থানা এলাকার প্রতিটি বাজারে গিয়ে নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ব্যতীত অপ্রয়োজনীয় সকল প্রকার দোকানপাট বন্ধ নিশ্চিত করে সচেতনতা বৃদ্ধি করতে তাদেরকে পরামর্শ দেয়া হচ্ছে। পাশাপাশি বিদেশ ফেরত সকলকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ পুলিশি টহলের মাধ্যমে অপ্রয়োজনে সাধারণ মানুষকে রাস্তায় বের হতে দেখলে সচেতনতা মূলক পরামর্শ দিয়ে ঘরে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: