মাজহারুল ইসলাম বাপ্পিঃ কুমিল্লা সদর দক্ষিণের ঐতিহ্যবাহী লালমাই বিশ্ববিদ্যালয় কলেজের বি.বি.এ শেষ বর্ষের ফাইনাল পরীক্ষার্থীদের বিদায় ও একাদশ, স্নাতক (সম্মান), স্নাতক (পাস) শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান শনিবার কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

লালমাই কলেজের অধ্যক্ষ আব্দুল মমিন মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান ও লালমাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। তিনি বলেন, শিক্ষা’ই জাতির মেরুদন্ড। প্রত্যেকটি শিক্ষার্থীকে পড়াশোনার মধ্য দিয়ে নিজকে জানতে হবে,দেশকে জানতে হবে,দেশের জন্য নিজেকে আত্ননিয়োগ করতে হবে। সহপাঠিদের পড়াশোনার প্রতি উদ্বুদ্ধ করার মাধ্যমে রাজনীতি করতে হবে। জীবনকে ভালোভাবে উপভোগ করতে হলে শিক্ষার বিকল্প কিছু নেই। কলেজের শিক্ষকদেরও রন্ধুসুলভ আচরণের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পরিষদ সদস্য অধ্যাপক এটিএম ইউনুস,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য আব্দুল মালেক বি.কম। বাংলা বিভাগের অধ্যাপক সুলতানা পারভিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল খালেক মজুমদার,শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল করিম,বিদায়ী শিক্ষার্থী শাহনাজ আক্তার, শিক্ষার্থী ফারাবী,আক্তার হোসেন, তৃষা সূত্রধর,ইমাম খাঁন। এ সময় পরিকল্পনামন্ত্রীর এপিএস মিজানুর রহমান,অধ্যাপক মামুন,ফারুক আহমদ,জহিরুল হক,মজিবুর রহমান রবসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকমন্ডলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কলেজের বি.বি.এ শেষ বর্ষের ফাইনাল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া এবং অনুষ্ঠান শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: