কুমিল্লার বিএনপি নেতা মোস্তাক মিয়া ঢাকায় আটক

কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াকে আটক করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. মোস্তফা জামান।

একই সময়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে আটক করা হয় বলেও জানা গেছে। আটকের পর সন্ধ্যা ৬টার দিকে তাদেরকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রিজন ভ্যানে নিয়ে যাওয়া হয়। এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সন্ধ্যা ৫টা ২৫ মিনিটের দিকে একই কার্যালয় থেকে গ্রেফতার করা হয়। তাকে প্রিজন ভ্যানে উঠিয়ে ডিবি কার্যালয়ে নিয়ে গেছে পুলিশ।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, আমানউল্লাহ আমান, রুহুল কবির রিজভী আহমেদসহ অন্তত শতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তবে পুলিশের পক্ষ থেকে আটক বা গ্রেফতারের কোনও সংখ্যা নিশ্চিত করা হয়নি।

এর আগে সন্ধ্যা ৫টা ৬ মিনিটে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকারের নেতৃত্বে ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করে। তারা কার্যালয়ের ভেতরে অভিযান চালান। বিএনপি কার্যালয়ের ভেতরে দরজা লাগিয়ে অবস্থান নেন যেসব নেতাকর্মী, তাদের দরজা ভেঙে গ্রেফতার করা হয়। দুই শতাধিক নেতাকর্মীকে আটকের পর ১৩ থেকে ১৪টি প্রিজন ভ্যানে করে নিয়ে যাওয়া হয়।

আরো পড়ুন