কুমিল্লা মহানগর বিএনপির ২৫ সদস্যের নতুন কমিটি ঘোষণা

কুমিল্লা জেলা ছাত্রদলের সাবেক নেতা উদবাতুল বারী আবুকে আহ্বায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে কুমিল্লা মহানগর বিএনপির ২৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

তিন মাস আগে ৩০ মে সাবেক যুবদল নেতা আমিরুজ্জামান আমিরকে আহ্বায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে ৪৪ সদস্য বিশিষ্ট কুমিল্লা মহানগর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ওইদিন রাত সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করে অফ বছর পর থেকে আমিরুজ্জামান আমির পদত্যাগ করেন। এতে আহ্বায়কের পদটি শূন্য হলে ৭ জুন সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে ওই কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শওকত আলী বকুলকে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়।

পরবর্তীতে তিনমাস পর বুধবার (৩১ আগস্ট) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক বিজ্ঞপ্তিতে ছাত্রদলের সাবেক নেতা উদবাতুল বারী আবুকে আহ্বায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে কমিটি থেকে ১৯ জনের নাম বাদ দিয়ে কুমিল্লা মহানগর বিএনপির ২৫ সদস্যের নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ১২টায় এতথ্য নিশ্চিত করেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

এদিকে ২৫ সদস্যের নতুন কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে জসিম উদ্দিন (ভিপি জসিম), রাজিউর রহমান রাজিব, আতাউর রহমান ছুটি, মামুনুর রশিদ মজুমদার, এডভোকেট হোসেন মিয়া, শহিদুল্লাহ রতন, শাওকত আলী বকুল, মাহবুবুর রহমান দুলাল (ভিপি দুলাল), নজরুল ইসলাম (ভিপি নজরুল), আবদুল জলিলের নাম রয়েছে।

সদস্য হিসেবে রয়েছেন – সৈয়দ জাহাঙ্গীর আলম, ফরিদ আহম্মদ, কাউসার জামান বাপ্পি, মুজিবুর রহমান কামাল, আবদুর রহমান, মনিরুল ইসলাম বাচ্চু (ভিপি বাচ্চু), রইস আবদুর রব, রায়হান রহমান হেলেন, জামাল হোসেন, রিয়াজ খান রাজু, নাজমুল হক, নেছার আহমেদ রাজু, মনির হোসেন পারভেজ।

আরো পড়ুন