নগরীর ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, পাকিস্তানের ২৩ বছরে আমরা একজন সামরিক বাহিনীর প্রধান, একজন প্রধান বিচারপ্রতি তৈরী করতে পারেনি। বাঙ্গাণী সন্তানরা মেধাবী হলেও বাষ্ট্রের কোন গুরুত্বপূর্ণ দায়িত্বে আসতে পারেনি। আজ কুমিল্লার সন্তান দেশের প্রধান বিচার প্রতি হয়েছেন। এটাই আমাদের স্বাধীূনতার সুফল। এতে বাস্তবায়িত হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টা,আত্মবিশ্বাসী ও দৃঢচেতা মনোবল এবং কঠোর পরিশ্রমের ফলে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। বাঙালি জাতি ও বাংলাদেশকে বিশ্বের মাঝে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করে তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের মডেল হিসেবে বিবেচিত হচ্ছে দেশের অগ্রযাত্রা ধরে রাখতে আগামি নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে।

বুধবার রাতে নগরী আশ্রাফপুর ইয়াছিন মার্কেট এলাকায় ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে এমপি বাহার আরো বলেন, বিগত দশ বছরে আমার নির্বাচনী এলাকার আড়াইশ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করেছি। দেশের একমাত্র জেলা শহর কুমিল্লার শাসগাছায় ১০০ কোটি টাকা ব্যায়ে রেলওয়ে ওভারপাস নির্মাণ করেছি। গোমতী নদীর উপর ৩ টি ব্রীজ নির্মাণ করেছি। বিবিরবাজার সড়ক বন্দর সড়ক সহ গোমতী পাড়ের সড়ক উন্নয়ন করে পিকনিক স্পটে পরিনত করেছি। এভাবে সদরের সর্বত্রই পরিকল্পিত উন্নয়ন করেছি। কিন্তু কুমিল্লা সিটি কর্পোরেশনের দক্ষিনের ৯ ওয়ার্ডের স্থায়ী নেতৃত্বের অভাবে বিগত দিনে কাংখিত উন্নয়ন হয়নি। দক্ষিন এলাকাকে নিয়ে আমার নিজস্ব পরিকল্পনা রয়েছে। ১৫৪ বছরের পুরনো শহর কুমিল্লা সিটির উত্তর অংশে ( সাবেক কুমিল্লা পৌরসভা) চাইলেও কাংখিত উন্নয়ন সম্ভব নয়। আর দক্ষিন হবে অনেকটা সম্ভাবনাময়। ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আমি আবারো এমপি নির্বাচিত হলে মহাপরিকল্পনা করে সিটির দক্ষিন অংশকে সাজাবো ইনশাল্লাহ। দক্ষিনাঞ্চলকে আধুনিক স্যাটেলাইট সিটি হিসেবে গড়ে তুলবো।

মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী আরফানুল হক রিফাত সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফিউল আলম বাবুল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী আবদুল হাই বাবলু, আওয়ামী লীগ নেতা কবির হোসেন ভূইয়া, মহানগর যুবলীগের সদস্য নাজমুল হাছান শাওন প্রমুখ। এসময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলিম কাঞ্চন, ডা. বাকি আনিছ, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, মহানগর শ্রমিক লীগের আহবায়ক আবদুল কাইয়ুম,মহানগর যুবলীগের আহবায়ক জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর আওয়ামী লীগের কোষাধক্ষ্য আলী মনসুর ফারুক,প্রচার সম্পাদক জহিরুল কামাল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেরীন সাহের, সদস্য খোরশেদ আলম,কাইয়ুম খান বাবুল,কুসিক কাউন্সিলর আলমগীর হোসেন, আবুল হাছান, কাউন্সিলর আবদুস ছাত্তার, জাকির হোসেন, কেটিসিসিএ লি.এর পরিচালক জোনায়েদ শিকদার তপু ও অধ্যাপক মো.দেলোয়ার হোসেন. মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জহিরুল হক রিন্টু,যুগ্ম আহবায়ক সাদেকুর রহমান পিয়াস,মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর যুবলীগের সদস্য ও সাবেক ছাত্রনেতা মো.রোকন উদ্দিন।

আরো পড়ুন