মেসির মত তুমিও বিশ্বকাপ জিতবে: সাকিবের জন্মদিনে এক আর্জেন্টাইন

আর্জেন্টিনাকে নিয়ে উন্মাদনা আগে থেকেই ছিল। তবে কাতার বিশ্বকাপে মেসিদের দেশ নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনা ভিন্ন মাত্রা পায়।যা নজর কেড়েছে আর্জেন্টিনার মানুষেরও। তিন যুগের অপেক্ষা শেষে মেসিদের বিশ্বকাপ জয়ের পর বুয়েন্স আইরেসের রাস্তায় লাল-সবুজের পতাকা নিয়ে উল্লাসে মেতে ওঠে আর্জেন্টাইনরা। আর্জেন্টিনায় যেমন ফুটবল, তেমনি বাংলাদেশে জনপ্রিয় খেলা ক্রিকেট।

আর তাই বাংলাদেশের ভালোবাসার প্রতিদান দিতে অনেক আর্জেন্টাইন লাল-সবুজের দেশের ক্রিকেটকে সাপোর্ট দেওয়া শুরু করে। এ তালিকায় শুরুর দিকেই নাম থাকবে লিয়ান্দ্রো গাল্লিচিওর। এর আগেও বাংলাদেশের অনেক জয়ের দিনে শুভেচ্ছা জানিয়েছেন এই আর্জেন্টাইন। তবে এবার উপলক্ষ্য বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের জন্মদিনে শুভকামনা জানালেন গাল্লিচিও।

এদিকে সাকিব বিশ্বসেরা তারকা। যে কেউ শুভকামনা জানাতেই পারেন। তবে গাল্লিচিওর শুভেচ্ছা বিশেষ হওয়ার কারণ সাকিব নিজেও আর্জেন্টিনা ও মেসির পাগলা ভক্ত। আকাশী-সাদারা বিশ্বকাপ জেতার পর রাস্তায় বেরিয়ে পড়ার লোভ সামলাতে পারেননি তিনি। এমনকী জাতীয় দলের অনুশীলনেও আর্জেন্টিনার জার্সি গায়ে দেখা গেছে তাকে।

এদিকে লিয়ান্দ্রো গাল্লিচিও নামের ওই আর্জেন্টাইন নিজের ফেসবুক পেজে সাকিবের জন্মদিনে পোস্ট করে লিখেছেন, ‘প্রিয় সাকিব আল হাসান আপনাকে জন্মদিনের শুভেচ্ছা। আপনার দিনে আপনি সেরা, আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে দুর্দান্ত সময় কাটুক। আমি আশা করি, গত বছরে মেসির মতো আপনিও ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ হাতে তুলবেন। আর্জেন্টিনা থেকে আমরা আপনাকে ভালোবাসি এবং শ্রদ্ধা করি।’

এদিকে চারবার ব্যর্থ হয়ে আরাধ্য বিশ্বকাপ জিতেছিলেন মেসি। আর্জেন্টাইন মহাতারকার মতো সাকিবও চার বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরেছেন। সম্ভবত এবারই টাইগার অলরাউন্ডারের শেষ বিশ্বকাপ। মেসির মতো সাকিব কী পারবেন ভক্তদের স্বপ্ন পূরণ করতে? আগামী ১৯ নভেম্বর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে বিশ্বকাপে ট্রফি উঁচিয়ে ধরতে পারবেন সাকিব! সেটা সময়ই বলে দেবে।

আরো পড়ুন