ভারতে পালানোর সময় আটক কুমিল্লার আওয়ামী লীগ নেতা “টাইগার টিপু”

সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতাসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লা বড়জ্বালা বিওপির একটি টহল দল নিশ্চিন্তপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক টিপু সুলতান (৫২) ওরফে টাইগার টিপু কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া গ্রামের নসিব উল্লাহর ছেলে। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের সহসাংগঠনিক সম্পাদক।

অপরজন তার সহযোগী মো. মারজানুর রহমান (৪৮)। তিনি ব্রাহ্মণপাড়া উপজেলার মানরা গ্রামের মৃত মশিউর রহমানের ছেলে।

বিজিবি সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতে যাওয়ার জন্য অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় সুলতানপুর ব্যাটালিয়ন বিজিবি ৬০ এর বড়জ্বালা বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ২০৭৮/এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাঁকা সড়ক থেকে একটি মোটরসাইকেলসহ তাদের আটক করে।

টিপু সুলতান কুমিল্লার সাবেক এমপি বাহাউদ্দিন বাহারের অত্যন্ত ঘনিষ্ঠ ও মদদপুষ্ট একজন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল বলে গোয়েন্দা তথ্য রয়েছে। এছাড়াও, আগে হতেই তিনি তার এলাকায় ছাত্রজনতাসহ স্থানীয়দেরকে অস্ত্রের ভয় দেখিয়ে আতঙ্কিত করে বিভিন্ন সময় ত্রাস সৃষ্টি করতো এবং অস্ত্রের গডফাদার হিসেবে টাইগার টিপু নামে তার পরিচিতি রয়েছে।

তার বিরুদ্ধে ইতোমধ্যেই কোতয়ালি মডেল থানায় বিভিন্ন অপরাধে দুটি মামলা রয়েছে।

আটক ব্যক্তিদের কোতয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় বিজিবি।

আরো পড়ুন