কুমিল্লায় জমে ওঠছে ঈদ বাজার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মহানগরীর শপিং মল ও মার্কেটগুলোতে ঈদের কেনা-কাটা জমে ওঠছে। ক্রেতাদের আগমনে মার্কেটগুলি এখন কানায় কানায় পূর্ণ। বাহারি রঙের পোশাক, ইন্ডিয়া, থাইল্যান্ড পোশাক ছেয়ে গেছে কুমিল্লার নামি দামি বড় শপিং মলে।

ঈদ যতই ঘনিয়ে আসছে ক্রেতাদের আগমন বেড়ে চলছে। ঈদকে ঘিরে মার্কেট গুলোতে সাজানো হয়েছে আলোক সজ্জিত ও নকশায় প্রবেশমুখ, নান্দনিক রূপ নিয়েছে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, সাত্তার খান কমপ্লেক্স সহ মনোহরপুর এলাকায় দোকানগুলোতে নতুন নতুন ঈদের বাহারি পোশাকে ভরপুর। সাত্তার খান কমপ্লেক্সে প্রতিবারের মত এবারও নতুন নতুন কালেকশন সাজিয়েছেন সকল দোকানদাররা।

ছবি সূত্রঃ দিদারুল ইসলাম তুহিন

বেশ কিছু ব্যবসায়ী জানান, ক্রেতা সাধারণ এখন শুধু আশা যাওয়া ঘুরাঘুরির মধ্যে রয়েছে। তবে আরো দুই-একদিন পরে জমজমাট আকার ধারণ করবে। ক্রেতাদের চাহিদা কথা মাথায় রেখে আমরা এবারের ঈদে পোশাক সাজিয়েছি। আশা করছি, গতবার থেকে এবার ক্রেতাসমাগম বাড়বে।

গতকাল শুক্রবার কুমিল্লা মহানগরীর মার্কেটগুলোতে সকাল থেকে ছিলো ক্রেতাদের উপচেপড়া ভিড়। বিশেষ খন্দকার হক টাওয়ার, সাত্তার খান কমপ্লেক্স, ইষ্টার্ণ ইয়াকুব প্লাজা, ময়নামতি গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টার, চৌরঙ্গী শপিংমল ক্রেতাসাধারণের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদবাজার লোক সমাগম দেখা যায় রাতেরও ১২টা পর্যন্ত।

ছবি সূত্রঃ দিদারুল ইসলাম তুহিন

নতুন নতুন জামাকাপড় কেনার জন্য পরিবারের প্রিয়জন ও সদস্যদের নিয়ে মার্কেটগুলোতে এখন ক্রেতাসাধারণ। ভারতীয় পোশাক ও দেশি পোশাকে বাহারি সাজে সাজানো হয়েছে দোকানগুলো। বিশেষ বিশেষ কিছু পোশাক দাম একটু বেশি হলেও আকষর্ণ রয়েছে সে পোশাকে। ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণ করার জন্য সাজানো হয়েছে আলোকসজ্জা ও নকশা।

এদিকে ক্রেতাসাধারণের নিরাপত্তা দেয়ার জন্য কুমিল্লার মার্কেটগুলোতে সাদা পোশাকে পুলিশের নজরদারি রয়েছে। এছাড়াও মার্কেটের সিসি ক্যামেরায় নজরদারি রেখেছেন মার্কেট কর্তৃপক্ষ।

ছবি সূত্রঃ দিদারুল ইসলাম তুহিন

খন্দকার হক টাওয়ারের চেয়ারম্যান জামাল খন্দকার বলেন, ঈদকে সামনে রেখে খন্দকার হক টাওয়ার নানা রঙে সাজানো হয়েছে। বাহারি পোশাকে দোকানগুলো ভরপুর। আমাদের এখানে ক্রেতারা স্বাচ্ছন্দ্যভাবে কেনাকাটা করতে পারবেন। গতবারের তুলনায় এবার একটু জমজমাট।

আরো পড়ুন