কুমিল্লায় সাত দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা টাউন হল মাঠে সাতদিন ব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে। সংস্কৃত মন্ত্রণালয় ও জাতীয় গ্রন্থাগারের আয়োজনে এবং কুমিল্লা জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় বেলা সাড়ে ১১ টায় নগরীর টাউনহলে সাতদিন ব্যাপী বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃআবুল ফজল মীর। কুমিল­া নজরুল ইন্সটিটিউট অনুষ্ঠানের সহযোগী হিসেবে রয়েছে।

কুমিল্লা নজরুল ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ আল-আমিন জানান, অনিবার্য কারনবশত পূর্বের তারিখে বই মেলার আয়োজন সম্ভব হয় নি। তাই তারিখ পেছানোর পর আজ মঙ্গলবার কুমিল­া জেলা প্রশাসনের সহযোগিতায় ও নজরুল ইন্সটিটিউটের আয়োজনে কুমিল্লাবাসীর দীর্ঘদিনের কাংখিত বই মেলার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বই মেলার উদ্বোধক কুমিল্লা জেলা প্রশাসক মোঃআবুল ফজল মীর মেলা শেষে আমন্ত্রিত অতিথি ও শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, অবশ্যই প্রতি বছরই বই আয়োজন করা অবশ্য প্রয়োজনীয়। কারন বই মানুষের মনের উৎকর্ষ বৃদ্ধিতে সহয়তা করে।

একটি মেধাবী জাতি গোষ্ঠীকে সভ্য ও উন্নত জাতীতে পরিনত করতে বইমেলা অনেকাংশে সহযোগিতা করে। একজন মানুষের আয়ুষ্কাল শেষ হয়ে যেতে পারে, সমাজ বিনির্মানে সব ইচ্ছা থাকা স্বত্বেও সবার দ্বারা সব ভালো কিছু করা সম্ভব হয় না। কিন্তু একটি বই চির যৌবনা। আগামী প্রজন্মকে সভ্য সুন্দর ও একটি উন্নত দেশ উপহার দিতে বইয়ের কোন বিকল্প নেই।

মেলা উদ্বোধনের আগে জেলা প্রশাসক মোঃআবুল ফজল মীরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে টাউন হলে এসে মিলিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কায়জার মোহাম্মদ ফারাবী, অতিরিক্ত পুলিশ সুপার ( এস.বি) আমিমুল এহসান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃআবদুল মজিদ, সহকারী কমিশনার ফজলে এলাহী, টাইন হলের সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

আরো পড়ুন