ঢাকা-কুমিল্লা বিআরটিসি বাস সার্ভিসের শুভ উদ্বোধন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা-ঢাকা-কুমিল্লা রোডে অত্যাধুনিক বিলাসবহুল নতুন বি.আর.টি.সি (এসি) বাস সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়েছে। ৭ অক্টোবর (সোমবার) সকালে কুমিল্লা ধর্মপুরস্থ এলাকায় বিআরটিসি বাস ডিপোতে আনুষ্ঠানিক ভাবে এর শুভ উদ্বোধন করেন কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহউদ্দিন বাহার।

উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, বর্তমান সরকার সাধারণ জনগণের কথা চিন্তা করে এবং যোগাযোগ ব্যবস্থাকে আরো সমৃদ্ধিশালী করার লক্ষ্যে সারা দেশের প্রায় ৬শত অত্যাধুনিক নতুন বিআরটিসি (এসি) বাস সার্ভিস চালু করেছে। এটি দেশের অর্থনীতিতে অনেক বেশী অবদান রাখবে। তাই রাষ্ট্রের সম্পদকে সকলে মিলে রক্ষা করতে হবে।

তিনি আরো বলেন, বিগত দিনে আরো একবার কুমিল্লায় আমরা বিআরটিসি এসি বাস চালু করেছিলাম। কিছু চাঁদাবাজ ও মিস ম্যানেজমেন্টের কারণে অতীতে এ সার্ভিসটি ধ্বংস হয়ে যায়। তাই আবারো অনেক কষ্টের বিনিময়ে নতুন করে কুমিল্লায় ১৪টি অত্যাধুনিক এসি বাস দেয়া হয়েছে। অতীতের মত যদি কেউ এখানে পুনরায় চাঁদাবাজি বা মাস্তানী করতে আসে, সে যেই হোক না কেন তাকে আমরা কঠোর হস্তে দমন করবো।

বিআরটিসি প্রধান কার্যালয়ের ডিজিএম অপারেশন শুকদেব ঢালী’র সভাপতিত্বে আয়োজিত এ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেন, বিআরটিসি একটি রাষ্ট্রীয় এবং সরকারের একটি বড় সেক্টর। তাই এখানে যারা চাকুরী বা দায়িত্বে থাকবেন তাদের সকলকেই দায়িত্ব নিয়ে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। মানুষের সেবা প্রদানে যেন কোন প্রকার বিঘ্ন ঘটে সে দিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম বলেন, একজন চালককে সব সময় পাইলটের ভুমিকা নিয়ে সব সময় খুব সাবধানতার সাথে গাড়ী চালাতে হবে। কারণ একজন চালকের একটু সামান্য ক্রটির কারণে শত শত যাত্রীর জীবন বিপন্ন হতে পারে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসি কুমিল্লা বাস ডিপোর ম্যানেজার অপারেশন মো: কামরুজ্জামান, সম্মানীত আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাবিব উল্লাহ তুহিন, কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদসহ বিআরটিসি কুমিল্লা বাস ডিপোর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ সকলকে নিয়ে নতুন বাসে করে অনুষ্ঠানস্থল থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ঘুরে কুমিল্লা নগরীর বিভিন্ন সড়ক দিয়ে ভ্রমন করেন।

আরো পড়ুন