দেবিদ্বারে ২২৬ জন করোনায় আক্রান্ত

কুমিল্লার দেবিদ্বারে গত ৩ দিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরো ২৭ জন। এ নিয়ে দেবিদ্বার উপজেলায় করোনা পজেটিভ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২২৭ জন। এ পর্যন্ত মৃত্য হয়েছে ১৬ জনের। এসব তথ্য নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহম্মদ কবীর।

উপজেলা প্রশাসন দেবিদ্বারকে করোনার হট স্পট হিসেবে মৌখিকভাবে ঘোষণা করলেও হাটবাজার ও মার্কেটগুলোতে জনসাধারণ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যবিধি না মেনে চলার কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। যার ফলে করোনা আতঙ্কে রাত কাটচ্ছেন দেবিদ্বারবাসী।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা যায়, দেবিদ্বারে এ পর্যন্ত ১২৭৯ জনের নমুনা সংগ্র করা হয়েছে। ঢাকা আইসিডিডিআরাব ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রির্পোট এসেছে ১ হাজার ১৭০ জনের। এতে পজিটিভ এসেছে ২২৭ জনের। সুস্থ্য হয়েছেন ১২২ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৮৩ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল মহোদয়ের নির্দেশে উপজেলা প্রসাশন ও থানা পুলিশ নিউমার্কেট এলাকায় সামাজিক দুরত্ব বঝায় রাখতে, জনসমাগম কমাতে ও অহেতুক যানবাহন চলাচল বন্ধ করতে কাজ করে যাচ্ছেন। ওষুধের দোকান ও সবজি বাজার ছাড়া সব মার্কেট বিকাল ৪টা পরে বন্ধ করে দেয়া হচ্ছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার মো: রাকিব হাসান জানান, করোনা আক্রন্তের সংবাদ পেলেই উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগন স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অবহিত করা হচ্ছে এবং আক্রান্ত ব্যক্তিকে ফোন করে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নেওয়ার পরামর্শ দিয়ে আসছেন। ২ জন ম্যাজিস্ট্রেট, উপজেলা প্রশাসনের কিছু কর্মকর্তা-কর্মচারী, ২০/২২ জন পুলিশ এবং কিছু জনপ্রতিনিধি নিয়ে উপজেলার লাখ লাখ লোককে নিরাপদে রাখতে আমরা দিবা-রাত্রি কাজ করে যাচ্ছি।

সূত্রঃ নয়া দিগন্ত

আরো পড়ুন