কুমিল্লায় করোনা উপসর্গে ৪ দিনে ৩২ মৃত্যু

কুমিল্লায় নভেল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৪ দিনে অন্তত ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে মঙ্গলবার (১৬ জুন) আটজন, সোমবার সাতজন, রবিবার সাতজন এবং এর আগের দিন শনিবার মারা যান ১০ জন। এ সময় করোনার সংক্রমণ নিয়ে মারা গেছেন আরো ১২ জন।

এদিকে মঙ্গলবার কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণে তিনজন এবং উপসর্গ নিয়ে আরো আটজন মারা গেছেন। দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন।

তিনি জানান, গত চার দিনে কুমিল্লা মেডিক্যালে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসা নিতে আসা ১৯ জন রোগী মারা গেছেন। এর মধ্যে ১৬ জুন আটজন, ১৫ জুন পাঁচজন, ১৪ ও ১৩ জুন মারা যান তিনজন করে। এ চার দিনে করোনা আক্রান্ত হয়ে হাসপালটিতে আরো ১২ জনের মৃত্যুর বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

কুমিল্লা মেডিক্যালে ১৯ জন ছাড়াও গত চার দিনে জেলার বিভিন্ন স্থানে আরো ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতদের স্বজন ও সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের মাধ্যমে তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

করোনাভাইরাস প্রতিরোধ কুমিল্লা জেলা কমিটির সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, কুমিল্লায় করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেছে। জেলাজুড়ে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেছে। তাই মানুষজনকে সতর্ক হতে হবে। আক্রান্ত ও উপসর্গ থাকা রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে জেলা স্বাস্থ্য বিভাগ সচেষ্ট উল্লেখ করে তিনি বলেন, এর মধ্যে কুমিল্লা নগরীর ৪টি ওয়ার্ডকে ‘রেড জোন’ চিহ্নিত করা হয়েছে। সংক্রমণ যেন ছড়িয়ে না পড়ে এ জন্য গ্রিন জোনেও বিশেষ নজর দেওয়া হচ্ছে। কিন্তু করোনা ঠেকাতে সতর্কতার বিকল্প নেই।

সূত্রঃ কালের কণ্ঠ

আরো পড়ুন