কুমিল্লার টানা চতুর্থ জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের নবম আসরে টানা তিন হারের পর হ্যাটট্রিক জয়ে লড়াইয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আজ ঢাকা ডমিনেটর্সের মুখোমুখি হয় তারা।

শুরুতে ব্যাট করতে নেমে নাসিরের ঢাকাকে ১৬৫ রানের লক্ষ্য দিল কুমিল্লা। সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে ৯ ওভারে মাত্র ৪২ রানে ঢাকা হারায় তাদের প্রথম সারির চার উইকেট।

শুরুতেই ফিরেন মিজানুর রহমান ৫ ও সৌম্য সরকার ৩ রানে। তারপর মো. মিথুন ও শেষে নাসির। নাসির আউট হবার আগে করেন ১৫ বলে ১৭ রান।

শেষ পর্যন্ত ঢাকা ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রান করে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। দলের তারকা ওপেনার মোহাম্মদ রিজওয়ান ফিরে যান মাত্র ৩ রান করেই। তবে অধিনায়ক ইমরুল কায়েস, খুশদিল শাহ এবং জনসন চার্লসের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে কুমিল্লা। ঢাকার হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নাসির হোসেন।

এর আগে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিজে থিতু হয়েও ফিরে যান লিটন দাস। ডানহাতি এই ওপেনার করেন ২০ রান। অবশ্য সাময়িক চাপ সামলে নেন ইমরুল-চার্লস জুটি। তবে ব্যক্তিগত ২৮ রান করে ইমরুলের বিদায়ের পর চার্লস ফেরেন ৩২ রান করে।

অলরাউন্ডার মোসাদ্দেক সৈকতও ফিরেন ৯ রান করে। খুশদিল ১৭ বলে ৩০ রান করে বিদায় নেন। তবে শেষ দিকে জাকের আলি অনিকের ২০ এবং আবু হায়দার রনির ১১ রানে ভর করে কুমিল্লার দলীয় রান গিয়ে দাঁড়ায় ১৬৪।

আরো পড়ুন