কুমিল্লায় মেয়েকে ধর্ষণ করতেন বাবা!

নিজের মেয়েকে ১ বছর ধরে ধর্ষণ করেছেন বাবা, এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ছাত্রখীল এলাকায়। এমনকি এই ধর্ষণের কাজে সহযোগিতা করেছে ধর্ষকের মা মঞ্জুয়ারা বেগম। এ ঘটনায় থানায় মামলা করেছেন ওই মেয়ের মা রুজিনা।

ওই মামলায় বৃহস্পতিবার রাতে ওই ধর্ষক বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত খোরশেদ আলম কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের শাহ আলমের ছেলে।

মামলার বাদী রোজিনা বলেন, ২০০৮ সালে আমার সঙ্গে খোরশেদ আলমের বিয়ে হয়। সংসার জীবনে আমার একটি মেয়ে সন্তান রয়েছে। কিন্তু মেয়ের বয়স ২ বছর না যেতে আমার জীবনে আসে নির্যাতন। পরে আমাদের বিচ্ছেদ হয়। আদালতের নিয়ম অনুযায়ী মেয়ে আমার কাছে থেকে বড় হয়। এক বছর আগে মেয়েকে নিয়ে যায় তার বাড়িতে আমার সাবেক স্বামী। মেয়েকে ওখানের একটি স্কুলে ভর্তি করেন। মেয়ের সঙ্গে মোবাইলে কথা বলার সময় পাশে দাঁড়িয়ে থাকতেন তিনি। স্কুল-প্রাইভেটে গেলেও মেয়ের জন্য বাহিরে বসে থাকতেন। কারো সঙ্গে কথা বলতে দিতেন না।

তিনি আরো বলেন, কিছুদিন আগে মেয়ের সঙ্গে কথা হলে সে আমাকে ঘটনাটি জানায়। বাড়িতে আমার মেয়েকে জোর করে ধর্ষণ করতেন তিনি। কাউকে না বলার জন্য মেয়েকে ভয়ভীতি দেখাতেন। বিষয়টি তার দাদিকে জানালে তিনি বলতেন তোর বাবার সঙ্গে থাক, কিছুই হবে না। এর মধ্যে কক্সবাজার মেয়েকে নিয়ে ঘুরতে গিয়ে সেখানেও ধর্ষণ করেন তিনি।

এদিকে এই ঘটনাটি আমাকে জানালে মেয়েকে মারধর করেন খোরশেদ আলম। অবশেষে আমি ছুটে গিয়ে ঘটনাটি এলাকাবাসীকে জানাই। পরে এলাকাবাসী তাকে ধরতে গেলে পালিয়ে যান তিনি।

এ ঘটনায় আমি কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি ধর্ষণ মামলা করি। পরে তাকে আটক করে ছত্রখীল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আহাম্মদ সনজুর মোর্শেদ বলেন, বাবা তার মেয়েকে ধর্ষণ করছে, এই ঘটনা খুবই লজ্জাজনক। আমি মনে করি ঘটনা বর্বরতার যুগকেও হার মানিয়েছে। ধর্ষক খোরশদকে গ্রেফতার করা হয়েছে।

আরো পড়ুন