কুমিল্লার ছেলে ডা. শাহাদাত ৪১তম বিসিএসে (স্বাস্থ্য) প্রথম

৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছেন ডা. মো. শাহাদাত হোসাইন সরকার। ফলাফলে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ৫২০ জনকে নিয়োগ সুপারিশ করা হয়। এর মধ্যে স্বাস্থ্য ক্যাডারে ১০৮ জনকে সুপারিশ করে পিএসসি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধায় সরকারি কর্ম কমিশন (পিএসসি) এই ফল প্রকাশ করেছে।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ডা.মো. শাহাদাত হোসাইন সরকার স্বাস্থ্য ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছেন। ডা. শাহাদাত হোসাইন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন।

বিষয়টি নিশ্চিত করে ডা. মো. শাহাদাত তার ফেসবুক টাইমলাইনে লেখেন, আলহামদুলিল্লাহ, ৪১তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হয়েছি। স্বাস্থ্য ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছি।

এরই মধ্যে ৪২তম বিসিএসের নন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে মেডিকেল অফিসার হিসেবে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত রয়েছেন এই নবীন চিকিৎসক।

ডা. শাহাদাত কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি কুমিল্লার ইবনেতাইমিয়া স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর স্বাস্থ্য সেবায় নিজেকে সম্পৃক্ত করার ইচ্ছা থেকে ভর্তি হয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজে। সেখান থেকে এমবিবিএস পাস করেন তিনি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ খ্রিষ্টাব্দের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।

প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন।

২০২১ খ্রিষ্টাব্দের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা।

আরো পড়ুন