কুমিল্লা পুলিশ লাইনে সামনে রাস্তা কেটে ড্রেন নির্মাণ, জনদুর্ভোগ চরমে

কুমিল্লা নগরীর পুলিশ লাইনের সামনে সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়েই জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সিটি করপোরেশন, কারাগার, জেলা পরিষদ, আদালত চত্বরসহ জেলার গুরুত্বপূর্ণ দপ্তরগুলোতে যেতে হয়।

অপরদিকে এ সড়ক দিয়েই কান্দিরপাড়ের প্রবেশের একমাত্র সড়ক এটি। গুরুত্বপূর্ণ এই সড়কটি কেটে ড্রেন নির্মাণ করতে গিয়ে বেহাল অবস্থায় রয়েছে। যানজটও রয়েছেই পাশাপাশি ড্রেন কেটে রাস্তার পাশে মালামাল রেখে ফুটপাতও দখল করার কারণে হাঁটা চলাচল করতেও দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষ। এই রমজানে দীর্ঘ যানজটের কারণে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীদের। ট্র্যাফিক পুলিশ প্রতিনিয়ত যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন।

জানা যায়, পুলিশ লাইনের ডিসি সড়কে ড্রেনের কাজ শুরু করেছে কতিপয় ঠিকাদার। এছাড়াও পানি ভবনের সামনেও রাস্তা কেটে ড্রেন নির্মাণ করছে। এতে করে দুর্ভোগের শিকার হচ্ছেন নগরবাসী। অপরিকল্পিতভাবে সংস্কার কাজের কারণে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

এ বিষয়ে কুমিল্লা জেলা ট্র্যাফিক ইন্সপেক্টর জিয়াউল হক চৌধুরী টিপু বলেন, পুলিশ লাইনের গেটের সামনে ও পানি ভবনের সামনে রাস্তা কেটে ড্রেন নির্মাণ করার কারণে জনগণের দুর্ভোগ চরমে উঠেছে। প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। আমরা যানজট নিরসনে অতিরিক্ত ট্র্যাফিক নিয়োগ দিয়েছি। রমজানে যাতে কোন সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রেখে আমাদের ট্র্যাফিক পুলিশ কাজ করছে।

এ ব্যাপারে কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাবিবুল আল সাদি বলেন, পুলিশ লাইন গেটের সামনে ও পানি ভবনের সামনে ড্রেনের সংস্কার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে অর্ধেক ঢালা হয়েছে। ড্রেনের সংস্কার কাজে কিছুটা সমস্যা হচ্ছে। কোনো প্রতিবন্ধকতা না হলে দ্রুত সময়ের মধ্যেই রাস্তায় জলাবদ্ধতা দূর করা হবে।

আরো পড়ুন