কুমিল্লায় শ্যামলী পরিবহনের বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই ছাত্রলীগ নেতাসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর দক্ষিণ উপজেলার সানন্দা গ্রামের আব্দুস সাদেকের ছেলে ও বিজয়পুর ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাজল হোসেন (২৫), লালমতি গ্রামের হুমায়ন কবির মেম্বারের ছেলে ও বিজয়পুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ সম্পাদক তৌকির আহমেদ সজল (২৫) এবং একই গ্রামের প্রবাসী শাহীন আহমেদ (২৬)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সদর দক্ষিণ উপজেলা থেকে প্রয়োজনীয় কাজ শেষে স্বজল, কাজল এবং শাহীন মোটরসাইকেলযোগে পদুয়ার বাজার বিশ্বরোডের দিকে আসছিল। এ সময় হাইওয়ের পাশে অবস্থিত হোটেল নূর জাহান থেকে যাত্রাবিরতি শেষে রং সাইডে দিয়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাস ইউটার্ন করতে গিয়ে ওই তিন মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকেই মৃত ঘোষণা করেন।

কুমিল্লা সদর দক্ষিণ থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, সদর দক্ষিণ উপজেলা থেকে প্রয়োজনীয় কাজ শেষে সজল, কাজল এবং শাহীন মোটরসাইকেল যোগে উপজেলার পদুয়ার বাজার এলাকায় আসছিলেন। এসময় হাইওয়ের পাশে অবস্থিত হোটেল নূর জাহান থেকে উল্টোপথে আসা ওই বাসটি ইউ টার্ন করতে গিয়ে ওই তিন মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। নিহতদের মরদেহ মর্গে রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, পুলিশ দুর্ঘটনা কবলিত বাস এবং মোটরসাইকেল উদ্ধার করেছে।

ময়নামতি হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) টিপু রায় বিয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল ও বাসটি উদ্ধার করা হয়েছে। এছাড়াও ঘাতক বাসের চালক ও হেলপারকে আটক করা হয়েছে।