ডেস্ক রির্পোটঃ কুমিল্লায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়।
বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে কু‌মিল্লার বু‌ড়িচং উপজেলার নিমসার ও ক্যান্টনমেন্ট সংলগ্ন না‌জিরা বাজারে দুই‌টি পৃথক অ‌ভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফিসের ফিল্ড অ‌ফিসার (মেট্টো) মো: আ‌নিছুর রহমা‌নের সহ‌যো‌গিতায় উক্ত বাজার দ্ব‌য়ের অ‌ধিকাংশ ব্যবসায়ীর ওজন প‌রিমাপক যন্ত্র ও বাটখারা যাচাই করা হয়। ‌যেখা‌নে অ‌ধিকাং‌শের ওজন ঠিক পাওয়া যায়। ত‌বে ক‌য়েক জ‌নের প‌রিমাপক য‌ন্ত্রে কারচু‌পি প‌রিল‌ক্ষিত হয়। এ অ‌ভি‌যো‌গে সা‌দে‌কের মুরগীর দোকান‌কে ৪,০০০ টাকা, মূল্য তা‌লিকায় পেঁয়া‌জের মূল্য না লেখায় মেসার্স শিমুল স্টোর‌কে ২,০০০ টাকা, অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ্যহানী ঘটা‌নোর প্র‌চেষ্টার অ‌ভি‌যো‌গে আল সামাদ হো‌টেল‌কে ৫,০০০ টাকা এবং একই অ‌ভি‌যো‌গে শা‌ন্তি মিষ্টান্ন ভাণ্ডার‌কে ৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে এ জ‌রিমানা করা হয়। এ অ‌ভিযা‌নে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজ‌ার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন, জেলা পু‌লি‌শের এক‌টি টিম এবং বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে জেলাব্যাপী এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।