কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে কুমিল্লা নগরীতে ২৭০০ গাছের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সংগঠনটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ওই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকালে কুমিল্লা নগর শিশু উদ্যানের সামনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা জানান কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো: জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস সহ অন্যান্য নেতাকর্মীরা।

পরবর্তীতে বিকাল সাড়ে চারটায় শাসনগাছা-ধর্মপুর এলাকায় অবস্থিত কুমিল্লা মহিলা মহাবিদ্যালয় ক্যাম্পাসে মহানগরীর ২৭টি ওয়ার্ডের নেতাকর্মীদের সাথে নিয়ে কলেজ ক্যাম্পাসে ফলদ ও বনজ বৃক্ষ রোপন করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু।

মহিলা কলেজ ক্যাম্পাসে কৃষ্ণচূড়া, আমড়া, কাঠাল, তেতুল, জলপাই, আতাফল, চালতা, ডালিম, পেয়ারা, লেবু, জারুল, লটকন, রাধাচূড়া, সোনালু, শিলকড়ুই সহ প্রায় ৫০টি গাছের চারা রোপন করা হয়। বৃক্ষরোপন শেষে ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দের কাছে ১০০ করে মোট ২৭০০ গাছের চারা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: জহিরুল ইসলাম রিন্টু বলেন, ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেন আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা দেশরত্ন শেখ হাসিনা। বর্তমানে আওয়ামীলীগের অন্যতম শক্তিশালী সহযোগী সংগঠন হিসেবে প্রমাণ রেখে এগিয়ে চলছে সংগঠনটি । সংগঠনের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ সহ মহিলা মহাবিদ্যালয়ের নতুন ক্যাম্পাসে বৃক্ষরোপন করেছি।
তাছাড়া কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নির্দেশে ২৭টি ওয়ার্ডে ১০০ করে মোট ২৭০০ গাছের চারা রোপনের লক্ষে নেতাকর্মীদের কাছে গাছের চারা হস্তান্তর করেছি। নেতাকর্মীরা ২৭টি ওয়ার্ডে এসব গাছের চারা রোপন করবেন এবং গাছের চারা রোপনের পর পরিচর্যার বিষয়েও খেয়াল রাখার জন্য নেতাকর্মীদের দিক নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেয়ার পর কুমিল্লা গণ-মানুষের নেতা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নির্দেশে মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা নগরীর অসহায় মানুষের পাশে সাহায্য সহযোগিতা নিয়ে দাড়িয়েছে। কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগ জাতির যে কোন দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাড়ানোর জন্য অঙ্গীকারবদ্ধ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: