কোভিড -১৯ সংক্রমন রোধের উদ্দেশ্য জনসমাগম বন্ধে আগামীকাল থেকে কুমিল্লায় সেনা টহল শুরু হবে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানানো হয়।

সভায় কুমিল্লা জেলা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন, করোনা ভাইরাস সংক্রম প্রতিরোধে সরকার বদ্ধ পরিকর। সে অনুযায়ী দেশের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিভিল প্রশাসনের সাথে সেনাবাহিনী সার্বিক সহযোগীতা করবে। সভায় জেলা প্রশাসক জানান, জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাইরে না যায়।

ঘরে থাকলে জেলার নিম্ন আয়ের মানুষজন সমস্যায় থাকবে। নিম্ন আয়ের মানুষজনের জন্য কি কোন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা এ বিষয়ে জেলা প্রশাসক মো: ফজল মীর জানান, টিসিবি নায্য দামে পন্য বিক্রি করছে। এছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে আজ সিদ্ধান্ত আসবে। অবশ্যই আমরা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। আশাকরি নিম্ন আয়ের মানুষজনের তেমন সমস্যা হবে না।

সভায় কুমিল্লা সেনানিবাসের ৩১ বীর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাহবুব জানান, আমরা জেলা প্রশাসক মহোদয়ের সাথে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। আজ আমরা পুরো জেলায় টায়ার্ল করবো। আগামীকাল থেকে জনসমাগম বন্ধে সেনা সদস্যরা মাঠে থাকবে। জনসাধারণের উদ্দেশ্য তিনি বলেন, বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বের হবেন না।

পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার) পিপিএম বলেন, কুমিল্লা জেলা পুলিশের সদস্যরা বিদেশ ফেরত সবার বাড়ীতে গিয়ে হোম কোয়ান্টোইনের বিষয়টি নিশ্চিত করছে। আগামীকাল জেলায় করোনা প্রভাব বিস্তাররোধে প্রয়োজনীয় যে কোন কাজে সেনা, পুলিশ ও সিভিল প্রশাসন এক যোগে কাজ করবে।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত ওেজলা প্রশাসক মোহাম্মদ নুরুজ্জামান, সিভিল সার্জন নিয়াতুজ্জামান, লে.কর্ণের নাজমুল, মেজর সাইফ, এনএসআইয়ের যুগ্ম পরিচালক জি এম আলাউদ্দিন, মেজর তায়েফ, মেজর ইমতিয়াজ, ক্যাপ্টেন আরাফাত, ক্যাপ্টেন আজিজ, ক্যাপ্টেন সাইফ, ক্যাপ্টেন মারুফসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।