কুমিল্লায় ‘মানব কল্যান সংস্থার’ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি পালিত

লালমাই প্রতিনিধিঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘মানব কল্যাণ সংস্থা‘ (কৈয়ারা,লালমাই,কুমিল্লা) এর উদ্যোগে এবং ‘সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক,কুমিল্লা‘ শাখা’র সহযোগিতায়, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বোদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ২১ ফেব্রুয়ারী সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘মানব কল্যাণ সংস্থার‘ কার্যালয়ে এই কর্মসূচি পালিত হয়।

উক্ত কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমাই উপজেলাধীন বেলঘর দঃ যুবলীগের সংগ্রামী সভাপতি,বিশিষ্ট সমাজ সেবক, জনাব, হারুনুর রশিদ (হারুন) সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । জনাব, হারুনুর রশিদ এই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের এমন একটি মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান,তিনি আরো বলেন, নিজেরা রক্তের গ্রুপ জেনে নিজেরা রক্ত দেওয়ার পাশাপাশি অন্যদের রক্তদানে উদ্বোদ্ধ করতে, রক্তের অভাবে যাতে একটি প্রাণও ঝরে না যায়, সবাইকে সেই লক্ষ্যে কাজ করে যেতে হবে।

এসময় অত্র এলাকার শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আসা শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের বিনামূল্যে নিজের রক্তের গ্রুপ নির্নয় করা হয়। কর্মসূচিতে ‘মানব কল্যাণ সংস্থার’ সদস্যরা আগতদের রক্তদানের প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করেন।

সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক কুমিল্লা শাখা‘র পরিচালক, মোঃ কামাল হোসেন বলেন, রক্তের বিনিময়ে আমাদের বাংলা ভাষা আর রক্তের বিনিময়েই আমাদের বাংলাদেশ। আর এই রক্তই একে অপরের জীবন বাঁচানোর প্রধান উপকরণ। তাইতো আমরা রক্তদানে উৎসাহিতকরণ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী এই সংগঠন ‘সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক‘ দীর্ঘদিন ধরে কুমিল্লা জেলা ও উপজেলায় অসুস্থ রোগীদের প্রয়োজনে রক্ত সরবরাহ করে আসছে। বিভিন্ন সময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,বিভিন্ন উপজেলায় রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বোদ্ধকরণ সভা করে আসছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ