ডেস্ক রির্পোট:জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কু‌মিল্লার মুরাদনগর উপ‌জেলার কোম্পা‌নিগঞ্জ বাজা‌রে এক তদার‌কিমূলক অ‌ভিযান পরিচালনা করা হয়। এ সময় স্থানীয় বাজা‌রে পেঁয়া‌জের দাম, মজুদ, সরবরাহ, নিত্য প্র‌য়োজনীয় দ্র‌ব্যের মূল্য তা‌লিকা ইত্যা‌দি যাচাই করা হয়।

এ অভিযা‌নে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকাণ্ড প‌রিল‌ক্ষিত হওয়ায় অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে সাত প্র‌তিষ্ঠান‌কে ২৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়। ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ‌ আইন ২০০৯ এর বিধান লঙ্ঘণ ক‌রে দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না ক‌রে ই‌চ্ছে মা‌ফিক পেঁয়া‌জের দাম রাখায় মেসার্স জা‌কির স্টোর‌কে ৩৮ ধারায় ৫,০০০ টাকা।

জয়‌দেব ভৌ‌মিক স্টোর‌কে ৫,০০০ টাকা, চানমহল স্টোর‌কে ৫,০০০ টাকা, আলাউ‌দ্দিন স্টোর‌কে ৪,০০০ টাকা, মু‌ন্সি স্টোর‌কে ৩,০০০ টাকা, হা‌বিব স্টোর‌কে ২,০০০ টাকা ও নবীর হো‌সেন স্টোর‌কে ১,০০০ টাকা জ‌রিমানা করা হয়। উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর মো: খা‌লেদ মাহমুদ, এস আই রিপ‌নের নেতৃ‌ত্বে মুরাদনগর থানা পু‌লি‌শের এক‌টি টিম এবং বাজার ক‌মি‌টির নেতৃবৃন্দ এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।