কুমিল্লা দাউদকান্দিতে দীর্ঘ ২০ কিলোমিটার যানজট

ডেস্ক রিপোর্টঃ আসছে পবিত্র ঈদুল আজহা। ঈদের আর মাত্র পাঁচদিন বাকি। এরইমধ্যে ‘নাড়ীর টানে নীড়ে ফেরা’ ঈদমুখী মানুষগুলো একটু আগেই প্রিয়জনদের কাছে পেতে এভাবেই ছুটে চলছে। আবার অনেকেই কাজের উদ্দেশ্যে দেশের বিভিন্ন রুটে তীব্র যানজটে পড়ে নাভিশ্বাস চরমে পৌঁছেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ টানা তিনদিনের অব্যাহত যানজটে স্থবির হয়ে পড়েছে।

বিশেষ করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গোমতী সেতুর টোলপ্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

দীর্ঘ যানজটের কারণে ঢাকা-কুমিল্লার ২ ঘণ্টার রাস্তার যাতায়াতে সময় লাগছে ৭ থেকে ৮ ঘণ্টা।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দীর্ঘ যানজট দেখা যায়। গত মঙ্গলবার ভোর থেকে এ যানজট শুরু হয়। ফলে গাড়ির লাইন বৃহস্পতিবার সকাল পর্যন্ত কেবল দীর্ঘ থেকে দীর্ঘতরই হচ্ছে। সেই সাথে ভোগান্তি ও দুর্ভোগ বাড়ছে যাত্রীদের। ভোগান্তিতে পড়া অনেক যাত্রীই গন্তব্যে পৌঁছতে না পেরে মাঝপথ থেকে ফিরে গেছেন। আর যাদের গন্তব্যে যাওয়া একান্তই প্রয়োজন; তারা বাধ্য হয়ে দুর্ভোগ পোহাচ্ছেন।

দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে মামলার ভয়ে ফিটনেসবিহীন গাড়িগুলো রাস্তায় নামানো হয়নি। ওইসব গাড়ি এখন সড়কে নেমেছে। এছাড়াও কোরবানির গরুবাহী গাড়ি চাপও বেড়েছে। এ কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ