নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগ কর্মীদের উপর সশস্ত্র হামলা ও খুলনার কয়রা উপজেলার সাধারণ সম্পাদকের উপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ। মঙ্গলবার ৩ (মার্চ) সকাল ৯টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াছ হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতা-কর্মীরা। এ সময় ছাত্রলীগ কর্মীরা দু-একটা শিবির ধর, ধইরা ধইরা জবাই কর; শিবিরের চামড়া, তুলে নিবো আমরা’ স্লোগান দেন।

এ বিষয়ে ইলিয়াস হোসেন সবুজ বলেন, নোয়াখালীর বেগমগঞ্জের ছাত্রলীগকর্মী রাকিব ও খুলনার জেলার কয়রা উপজেলার সাধারণ সম্পাদক হাদিজ্জামান রাসেলের হত্যাকারীদের আইনে আওতায় এনে দ্রুত বিচার করতে হবে।

প্রসঙ্গত, রোববার রাত ৮টা নোয়াখালী উপজেলার বেগমগঞ্জেন ১ নম্বর আমানউল্লাহপুর ইউনিয়নের পলোয়ান বাজারে ছাত্রলীগের উপর এলোপাতাড়ি গুলিতে পাঁচজন গুলিবিদ্ধ হয়। তাদের মধ্যে ছাত্রলীগকর্মী রাকিব নিহত হয়।

এদিকে খুলনা জেলায় অন্তর্গত কয়রা উপজেলায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাদীজ্জামান রাসেল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়। দুটি ঘটনার তীব্র নিন্দা ও খুনিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।